logo

মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১ | ২৫ ফাল্গুন, ১৪২৭

header-ad

লক্ষ্মীপুরে হরতাল ডেকেছে বিএনপি

ফেমাস নিউজ, লক্ষ্মীপুর | আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৪

লক্ষ্মীপুরে শনিবার আধাবেলা হরতাল ডেকেছে বিএনপি। জেলার হাজিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও দলের সদর পূর্ব উপজেলার সাংগঠনিক সম্পাদক ওমর ফারুককে গুমের অভিযোগ এনে প্রতিবাদে শনিবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই হরতাল কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে জেলা বিএনপি।

শুক্রবার দুপুরে জেলা বিএনপির সহ সভাপতি ছাইদুল ইসলাম ভূঁইয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচির কথা ঘোষণা করা হয়।
 
এছাড়া বিজ্ঞপ্তিতে ‘গুম’ হওয়া বিএনপি নেতা ফারুককে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে সরকারের কাছে দাবি জানানো হয়েছে।
 
এর আগে শুক্রবার সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বিএনপি নেতা ওমর ফারুকের স্ত্রী পারভিন আক্তার অভিযোগ করেন, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তার স্বামীকে গভীর রাতে তুলে নিয়ে গেছে।
 
তিনি বলেন, "গত ৪ ফেব্রুয়ারি গভীর রাতে চট্টগ্রামের পতেঙ্গা কাটগড় এলাকায় আমার বোনের বাসা থেকে ওমর ফারুককে তুলে নিয়ে যায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তবে পরদিন পতেঙ্গা থানায় যোগাযোগ করা হলে পুলিশ জানায় ওমর ফারুককে গ্রেফতার করা হয়নি।"
 
তিনি জানান, এরপর র‌্যাব-৭ এর সঙ্গে যোগাযোগ করা হলে তারাও ফারুককে আটকের কথা অস্বীকার করে। পরে এ বিষয়ে তারা পতেঙ্গা থানায় জিডি করতে চাইলেও পুলিশ তা গ্রহণ করেনি বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করেন পারভিন।
 
সংবাদ সম্মেলনে পারভিনের বোন জোবেদা আক্তার বলেন, "৪ ফেব্রুয়ারি গভীর রাতে ডিবি পুলিশ পরিচয়ে কয়েকজন লোক আমার পতেঙ্গার কাটগড় এলাকার বাসায় গিয়ে দরজা খুলতে বলেন। এসময় বাসার নিচে র‌্যাব সদস্যরা এবং র‌্যাব-৭ লেখা গাড়ি অবস্থান করছিল। পরে ওমর ফারুককে হ্যান্ডকাপ পরিয়ে র‌্যাবের গাড়িতে তুলে নিয়ে যাওয়া হয়।"
 
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ওমর ফারুকের বোন মুন্নী ও ফরিদা ইয়াসমিনও উপস্থিত ছিলেন।
 
তারা জানান, ওমর ফারুকের বিরুদ্ধে মামলা থাকলেও তিনি জামিনে রয়েছেন। এই অবস্থায় কোনো ধরনের গ্রেফতারি পরোয়ানা ছাড়াই আইন-শৃঙ্খলা বাহিনীর ফারুককে তাকে তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেন তারা।