logo

মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১ | ২৫ ফাল্গুন, ১৪২৭

header-ad

'প্রধানমন্ত্রী বিচারবহির্ভূত হত্যাকাণ্ড উস্কে দিচ্ছেন'

ফেমাস নিউজ রিপোর্ট | আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৪

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, সারাদেশে এখন রাষ্ট্রীয় সন্ত্রাস চলছে।

তিনি বলেন, "সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আত্মরক্ষার কথা বলে মূলত রাষ্ট্রীয় সন্ত্রাসকে প্রশ্রয় দিয়েছেন। তিনি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড উস্কে দিচ্ছেন।"

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে যুব জাগপা নেতা নিহত মাসুদ রায়হানের স্মরণে আলোচনা সভায় তিনি এসব অভিযোগ করেন।

গণতন্ত্র 'নিহত' হয়েছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, "প্রতিদিন বিনা বিচারে বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে। এসব বিষয়ে সংসদে প্রধানমন্ত্রী আত্মরক্ষার কথা বলে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডকে প্রশ্রয় দিচ্ছেন, উস্কে দিচ্ছেন।" এসব 'হত্যাকাণ্ডের' জন্য শেখ হাসিনা ও তার সরকারকে একদিন জবাবদিহি করতে হবে বলেও হুঁশিয়ারি দেন বিএনপির এ নেতা।

নির্বাচনের পর শুরু হওয়া যৌথঅভিযানের সমালোচনা করে আসছে বিএনপি। এর প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী বলেছেন, "অভিযানে যারা আটক হচ্ছেন, তারা চিহ্নিত সন্ত্রাসী।" সমির্জা ফখরুল যৌথঅভিযানের নামে 'হত্যাকাণ্ডের' কয়েকটি ঘটনার কথা তুলে ধরেন।

তিনি বলেন, "গতকাল সিরাজগঞ্জে বিএনপির একজনের লাশ পাওয়া গেছে। তাকে ঢাকা থেকে আইন-শৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গিয়েছিল। কয়েকদিন আগে লক্ষ্মীপুরের এক নেতাকে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে র‌্যাব তুলে নিয়ে যায়। তাকেও বিনা বিচারের হত্যা করা হয়েছে।"

মির্জা ফখরুল অভিযোগ করেন, "নীলফামারীতে আসাদুজ্জামান নূরের গাড়িবহরে হামলার ঘটনায় যে তিনজনকে গ্রেফতার করা হয়েছিল, তাদেরও আইনশৃঙ্খলা বাহিনী হত্যা করেছে।"