logo

রবিবার, ১৭ জানুয়ারি ২০২১ | ৪ মাঘ, ১৪২৭

header-ad

কারাবন্দী জামায়াত নেতা একেএম ইউসুফের ইন্তেকাল

ফেমাস নিউজ রিপোর্ট | আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৪

মুক্তিযুদ্ধের সময় সংঘটিত মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক জামায়াতের সিনিয়র নায়েবে আমির মাওলানা একেএম ইউসুফ ইন্তেকালে করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিত্সাধীন অবস্থায় তিনি মারা যান। তার বয়স হযেছিল ৮৭ বছর।

ইউসূফের আইনজীবী তাজুল ইসলাম জানান, শারীরিক অবস্থার অবনতি হলে মাওলানা ইউসূফকে রোববার সকালে কাশিমপুর কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। পরে বেলা সাড়ে ১১টার দিকে চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন।

চিকিত্সকরা জানিয়েছেন, ইউসুফ গুরুতর হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। তার ‘ব্লাড প্রেসার ও পালস’ পাওয়া যাচ্ছিল না। হাসপাতালের হৃদরোগ বিভাগের সিসিইউতে নেয়ার সময় তিনি মারা যান।

উল্লেখ্য, গত বছরের ১২ মে ট্রইব্যুনালের আদেশে ধানমন্ডির বাসা থেকে এ কে এম ইউসুফকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। গত ১ আগস্ট তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এ ছাড়া গত ২২ এপ্রিল ইউসুফের বিরুদ্ধে তদন্ত চূড়ান্ত করে ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা। জামায়াতের এই নেতাকে হত্যা, গণহত্যা, অগ্নিসংযোগ ও লুটপাটসহ চার ধরনের ১৩টি অভিযোগে অভিযুক্ত করা হয়। এর মধ্যে হত্যার পাঁচটি, গণহত্যার সাতটি এবং অগ্নিসংযোগ ও লুটপাটের একটি অভিযোগ রয়েছে।