logo

মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১ | ১৩ মাঘ, ১৪২৭

header-ad

ভারত বাংলাদেশকে রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে নিয়ন্ত্রণ করতে চায়ঃ নোমান

ফেমাস নিউজ রিপোর্ট | আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০১৪

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান অভিযোগ করে বলেছেন, ‘ভারত রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে বাংলাদেশকে নিয়ন্ত্রণ করতে চায়।

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে যুব জাগপা আয়োজিত ৫ জানুয়ারি “নিহত গণতন্ত্র: মুমূর্ষু স্বাধীনতাশীর্ষক এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

নোমান বলেন, ৫ জানুয়ারির নির্বাচন জনগণ রাজনৈতিকভাবে বয়কট করেছে। তাই কোনো প্রতিরোধ ছাড়াই স্বতঃস্ফূর্তভাবেই তারা ভোট দেয়া থেকে বিরত থেকেছে। ৯৫ ভাগ মানুষ ভোট না দেয়াকে তিনি বিএনপির প্রতি জনগণের আস্থার প্রকাশ বলে দাবি করেন।

বর্তমান সরকারকে অবৈধ দাবি করে তিনি বলেন, ‘সরকার যে লুণ্ঠন, গুম ও হত্যা করেছে জনগণ তার বিচার করবে এই ভয়ে তারা ক্ষমতা চিরস্থায়ী করতে চাচ্ছে।

রিজার্ভ ব্যাংকের টাকা থেকে পদ্মাসেতু করা প্রসঙ্গে তিনি বলেন, রিজার্ভ ব্যাংকের টাকা রাষ্ট্রের আপদকালীন সময়ের জন্য এবং জনগণের কর্মসংস্থান ও অন্ন-বস্ত্রের নিশ্চয়তার জন্য রাখা হয়। সেখানে আওয়ামী লীগের মন্ত্রী এবং নেতারা আগেই পদ্মাসেতুতে দুর্নীতি করে এখন আবার রিজার্ভ ব্যাংকের টাকা দিয়ে পদ্মা সেতু করতে চাচ্ছে।

সংগঠনের সভাপতি ইনসান আলম আক্তারের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ।