Untitled Document

বাংলাদেশের উন্নতিতে অবাক বিশ্ব: শিল্পমন্ত্রী

ফেমাস নিউজ ডেস্ক | ১১ জানুয়ারি ২০১৭

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, অল্প সময়ে বাংলাদেশের উন্নতি ও অর্থনীতির প্রবৃদ্ধির হার দেখে সারা বিশ্ব আজ অবাক।

বুধবার রাজধানীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, সারা বিশ্বে যখন অর্থনৈতিক মন্দা চলছিল, তখন বাংলাদেশ দৃঢ়তার সঙ্গে অর্থনীতির প্রবৃদ্ধি ধরে রেখেছে। এত অল্প সময়ে বাংলাদেশের এই উন্নতি দেখে সারা বিশ্ব আজ অবাক। আমরা যখন বিভিন্ন দেশে যাই, তারা আমাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এত দ্রুত বাংলাদেশ কীভাবে উন্নতি করল।

তিনি বলেন, আজকে অর্থনীতির সব ক্ষেত্রে বাংলাদেশ শক্তিশালী। দেশে আজ সাক্ষরতা হার ৭১ শতাংশ, বিদ্যুৎ উৎপাদনে আমরা ১৫ হাজার মেগাওয়াট ছাড়িয়ে গেছি এবং দেশের চাহিদা মিটিয়ে বিদেশে খাদ্য রপ্তানি করছি। এসব উন্নয়ন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্ব ও সিদ্ধান্তের কারণে। কিন্তু আমরা যখন ২০০৯ সালে ক্ষমতা গ্রহণ করি তখন দেশের বিদ্যুৎ খাতে ছিল অরাজকতা এবং খাদ্য ঘাটতি ছিল। সেই জায়গায় থেকে আজ আমরা দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ ও বিদ্যুৎ খাতে এ সাফল্য অর্জন করেছি।

উন্নয়ন মেলার মাধ্যমে দেশের সব মানুষ সরকারের সাফল্যের কথা জানতে পেরেছে উল্লেখ করে তিনি বলেন, দেশের ৬৪টি জেলায় এই উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়েছে। এই মেলার মাধ্যমে দেশের মানুষ বর্তমান সরকারের উন্নয়ন সাফল্যের কথা জানতে পেরেছে। দেশের সেনা, নৌ, বিমান ও পুলিশ বাহিনীসহ প্রতি ক্ষেত্রে বর্তমান সরকারের উন্নয়নের চিত্রের সঠিক তথ্য মানুষ আজ এই মেলার মাধ্যমে জানতে পেরেছে।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক কবির বিন আনোয়ার।


সম্পর্কিত সংবাদ







এ বিভাগের সকল সংবাদ

সর্বশেষ

সর্বাধিক পঠিত

সকল সর্বশেষ    







ফোন: ০২ ৯৩৬১৩৮৫, মোবাইল: ০১৯৫১ ১৩৩৯০৯, ০১৯৭৮ ৫২৬৬৬৬ । ই-মেইল: [email protected]