logo

রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ | ৩ পৌষ, ১৪২৪

header-ad
কম্বোডিয়া সফর

বিকালে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিবেদক | আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৭

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলনে আসছেন আজ বিকালে। সদ্যসমাপ্ত কম্বোডিয়া সফর নিয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রায় আট মাস পর তিনি সংবাদ সম্মেলন ডেকেছেন।

বৃহস্পতিবার বিকাল ৪টায় তার সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। গত বুধবার প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে গণমাধ্যমকর্মীদের এ বিষয়ে জানানো হয়।

এর আগে, চলতি বছরের ১৭ এপ্রিল সর্বশেষ সংবাদ সম্মেলন করেছিলেন প্রধানমন্ত্রী।

তিন দিনের সফর শেষে গত মঙ্গলবার কম্বোডিয়া থেকে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সফরে দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের পাশাপাশি পর্যটন, কৃষি, বেসামরিক বিমান চলাচল, আইসিটি ও কারিগরি শিক্ষায় সহযোগিতা বৃদ্ধিসহ মোট ৯টি বিষয়ে চুক্তি হয়।

সাধারণত বিদেশ সফর থেকে ফিরেই প্রধানমন্ত্রী সাংবাদিকদের মুখোমুখি হন। বেশিরভাগ ক্ষেত্রে আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকর্মীদের ডেকে সফরের সার্বিক দিক তুলে ধরেন তিনি। লিখিত বক্তব্যে সফর নিয়ে কথাবার্তা হলেও প্রশ্নোত্তর পর্বে সাম্প্রতিক রাজনৈতিক ইস্যু ছাড়াও বাংলাদেশের সঙ্গে সম্পৃক্ত আন্তর্জাতিক বিভিন্ন বিষয় প্রাধান্য পায়। প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের সদস্য জানান, এবারও সেটি হতে পারে।

শেখ হাসিনা শেষ সংবাদ সম্মেলন করেন গত ১৭ এপ্রিল। ভারত সফরে দেশটির সঙ্গে করা বিভিন্ন চুক্তি ও সমঝোতা স্মারকের বিষয়ে জানাতেই এই সংবাদ সম্মেলন করেন তিনি। জাতিসংঘ সাধারণ অধিবেশনে অংশগ্রহণ শেষে গত ১৬ অক্টোবর দেশে ফিরে অবশ্য সংবাদ সম্মেলন করেননি প্রধানমন্ত্রী। তবে বিমানবন্দরে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

ফেমাসনিউজ২৪/আরআই/আরবি