logo

রবিবার, ২৪ জুন ২০১৮ | ১০ আষাঢ়, ১৪২৫

header-ad

ব্যবসা ও নারী উন্নয়নে ৪ নারীকে সম্মাননা

মাহতাব শফি | আপডেট: ১১ মার্চ ২০১৮

‘সময় এখন নারীর-উন্নয়নে তারা, বদলে যাচ্ছে গ্রাম-শহওে কর্ম-জীবনধারা’ প্রতিপাদ্যে উইমেন এন্ট্রিপ্রিনিউয়ার্স এসোসিয়েশন (উইএ) বাংলাদেশের আয়োজনে বিশ্ব নারী দিবস এবং ব্যবসা  ক্ষেত্রে ও নারী উন্নয়নে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়।

গতকাল শনিবার রাজধানীর গুলশানস্থ সিক্স সিজনস্ হোটেলে উদ্যোক্তা হিসেবে এবং নারী উন্নয়নে বিভিন্ন ক্ষেত্রে সামান্য অবদানের জন্য উইএ ৪ নারীকে সম্মানা প্রদান করে। তারা হলেন- কৃষি কাজ ও ব্যবসায় বেগম ফাতেমা যোহরা, সফল উদ্যোক্তা হিসেবে মিজ মিলন চিশিম, নারী উন্নয়নে বেগম রোকেয়া এবং আই.টি ব্যবসায়ী শারমীন আখতার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন ও শালিস কেন্দ্রের নির্বাহী পরিচালক বেগম শীপা হাফিয়া, বিশেষ অতিথি ছিলেন উইএ-র প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট বেগম রোকেয়া আফজাল রহমান, অতিথি বক্তা ছিলেন ইউএন উইমেনের প্রোগ্রাম এনালিস্ট তপতী সাহা ও মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার বেগম রুবীনা গণি।

সভাপতিত্ব করেন উইএ’র প্রেসিডেন্ট নিলুফার এ করিম। স্বাগত বক্তব্য রাখেন উই-এর জেনারেল সেক্রেটারি বেগম শারমীন জাহান। অতিথি বক্তা তপতী সাহা বিশ্ব নারী দিবসের তাৎপর্য এবং বাংলাদেশে ইউএন উইমেনের কার্যক্রম তুলে ধরেন।

বেগম রুবীনা গনি মহিলা বিষয় অধিদপ্তরে আইটি বিষয়ক প্রশিক্ষণ কার্যক্রম উপস্থাপন করেন। প্রধান অতিথি শিপা হাফিযা বলেন, এই সম্মাননা নারী উদ্যোক্তাদের আরো উজ্জীবিত ও উৎসাহিত করবে।

সভাপতি উই-এর প্রেসিডেন্ট নিলুফার আহমেদ করিম বলেন, অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়া ছাড়া নারীর ক্ষমতায়ন সম্ভব নয়।

সবশেষে সঙ্গীত পরিবেশন করেন বেতার ও টেলিভিশনের সঙ্গীত শিল্পী নাহিদ মোমেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বেগম রুখসানা আনোয়ার, বেগম মাহজাবীন হামিম, বেগম সানজিদা ভুইঞা হক এবং বেগম আফরোজা নাজনীন সুমী।

ফেমাসনিউজ২৪/এসআর/পিআর