logo

বুধবার, ২৩ মে ২০১৮ | ৯ জ্যৈষ্ঠ, ১৪২৫

header-ad

‘ছাত্রলীগকে নিয়ে নতুন করে ভাবছে আ.লীগ’

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ২০ এপ্রিল ২০১৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ছাত্রলীগকে নিয়ে আওয়ামী লীগ নতুন করে ভবছে। আগামী সম্মেলনে দলটিতে নতুন মডেলে বিকাশিত করা হবে বলেও জানান তিনি।

২০ এপ্রিল শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ারর্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমনটাই জানান তিনি।

কাদের বলেন, ছাত্রলীগ নিয়ে আমরা নতুন করে ভাবছি। ছাত্রলীগের সম্মেলন আছে সামনে। এই সম্মেলনে ছাত্রলীগকে নতুন মডেলে বিকশিত করার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অপরাধীদের ব্যাপারে জিরো টলারেন্স অবস্থান রয়েছে জানিয়ে তিনি বলেন, ছাত্রলীগ বলেন আর আওয়ামী লীগ বলেন, অপরাধ করলে কেউ পার পাবে না, পাচ্ছে না। কাউকে ছাড় দেওয়া হচ্ছে না, হবে না।

তিনি আরো বলেন, দেখুন এখানে কিছু এমব্রাসিং ব্যাপার ঘটে। এ ব্যপারে আমাদের অবস্থান অত্যান্ত পরিষ্কার। ছাত্রলীগ হোক, আওয়ামী লীগ হোক অপকর্ম করে কেউ পার পেয়ে যেতে পারে নি। কোন অপরাধের শাস্তি হয়নি বলুন। অপরাধ করে পার পেয়ে যায় এই কালচার আওয়ামী লীগে নেই বিএনপিতে থাকতে পারে। আর ছাত্রলীগকে নিয়ে আমরা নতুন করে ভাবছি। আমাদের ছাত্রলীগের সম্মেলনে নেতৃত্বের গঠনের দিক দিয়ে এবং ছাত্রলীগকে নতুন মডেলে কাজ করার একটা নির্দেশনা নেত্রীর আছে, আমরা সেই লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। একটু ধৈর্য ধরুন।

বিএনপি আন্দোলনের হুমকী প্রসঙ্গে কাদের বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার আর মাত্র ৫-৬ মাস বাকী। নির্বাচন হবে সংবিধানর অনুযায়ী। আমি পরিষ্কার বলে দিতে চাই সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের এক বক্তব্যে জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ফখরুল সাহেবরা যে গণঅভূত্থানের কথা বলছেন সে পরিস্থিতি এখন দেশে নেই, সেটা তারা করতে পারবেনও না।

এর আগে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটি আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথি হিসে বক্তব্য রাখেন তিনি। সেমিনারে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান এইচটি ইমাম।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ-শীর্ষক এই সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- অধ্যাপক শফিক উজ জামান, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

ফেমাসনিউজ২৪/কেআর