logo

মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ৮ জ্যৈষ্ঠ, ১৪২৫

header-ad

খালেদার স্বজনদেরও দেখতে দিল না কারা কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ২০ এপ্রিল ২০১৮

এবার কারা ফটক থেকে ফিরে আসলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পরিবারের সদস্যরা। ২০ এপ্রিল শুক্রবার বিকালে খালেদাকে দেখতে গেলে তার সাথে সাক্ষাত না করেই ফিরতে হয়েছে তাদের। কারাবন্দি খালেদা জিয়ার অসুস্থতার কারণ দেখিয়ে কারা কর্তৃপক্ষ তার সঙ্গে পরিবারের সদস্যদের দেখা করতে দেয়নি বলে জানিয়েছে বিএনপি।

এর আগে গতকাল বিকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র কয়েকজন নেতাও কারা ফটক থেকে ফিরে আসতে হয়েছে। পরে আজ খালেদার পরিবারের সদস্যরা তাকে দেখতে কারা ফটকে যান। পরে তাদেও ফিরিয়ে দেয়া হয়।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, শুক্রবার বিকালে কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের জন্য পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কে কেন্দ্রীয় কারাগারে যান তার বোন সেলিনা ইসলাম, ছোট ভাই শামীম এস্কান্দারের ছেলে অভি, বড় ছেলে তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানু ও তার মেয়ে শাহিনা খান জামান বিন্দুসহ কয়েকজন। কিন্তু তাদের সেখান থেকেই ফিরে আসতে হয়েছে।

খালেদার পরিবারে সদস্যদের বরাত দিয়ে ফখরুল বলেন, “পরিবারের সদস্যদের তারা (কারা কর্তৃপক্ষ) বলেছেন, ম্যাডাম উপর থেকে নিচে নামতে পারছেন না।

তিনি বলেন, তার শারীরিক অবস্থা প্রচণ্ড খারাপ হয়ে গেছে বলে মনে হচ্ছে। আমাদেরও দেখা করতে দেওয়া হয়নি। কারা কর্তৃপক্ষের কাছে ম্যাডামের এই অবস্থার কথা শুনে পরিবারের সদস্যরা খুবই উদ্বিগ্ন। এ বিষয়ে আমরাও উদ্বিগ্ন।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ওই কারাগারে রাখা হয়েছে।

সর্বশেষ গত ৬ এপ্রিল মির্জা ফখরুল কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছিলেন। এর পরদিনই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য নেওয়া হয় বিএনপি চেয়ারপারসনকে।

তার আগে গত ২৯ মার্চ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের সাক্ষাতের কথা থাকলেও বিএনপিনেত্রীর অসুস্থতার কারণে তা স্থগিত হয়ে যায়।

ফেমাসনিউজ২৪/কেআর