logo

সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ | ৪ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

‌‌'এখন ওয়ান ইলেভেন ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি'

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ১৬ আগস্ট ২০১৮

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শিক্ষার্থীদের সাম্প্রতিক আন্দোলন তাকে আশা দেখাচ্ছে। আমি চেষ্টা করেও পারিনি। আজ যদি সবার বোধোদয় হয় আমার বিশ্বাস উন্নতি হবে।

আজ বৃহস্পতিবার রাজধানীর ইডেন মহিলা কলেজে জাতীয় শোকদিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় এসব কথা বলেন তিনি। ইডেন মহিলা কলেজ ছাত্রলীগ এ আলোচনা সভার আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, ওয়ান ইলেভেনের পেছনের শক্তি আবারও ষড়যন্ত্র শুরু করেছে, সরকার হটানোর চক্রান্ত করছে। ওয়ান ইলেভেনে ডিপলিটিসাইজ করতে চেয়েছিল যে শক্তি তার সহযোগী ছিল মিডিয়ার একটি অংশ। সে অংশটি এখন আবার একটি দলের উসকানিতে একটি দলের সঙ্গে শেখ হাসিনার সরকার হটানোর চক্রান্তে নেমে পড়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির রাজনীতি বিদ্বেষমূলক, ছদ্মবেশী, বিধ্বংসী। বঙ্গবন্ধু হত্যা মামলার একজন আসামিকে শিগগিরই দেশে ফিরিয়ে আনা হবে।আরেকজনকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে অগ্রগতি এখন ৯০ শতাংশ। তাকে ফিরিয়ে আনার কূটনৈতিক উদ্যোগ সফল হতে যাচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, যখন আমরা অপকর্ম করা থেকে বিরত থাকি তখনই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে। সারা বাংলা যখন শোকে, তখন ভুয়া জন্মদিবস পালনের মাধ্যমে পাপের নোংরা দৃষ্টান্ত স্থাপন করেছে বিএনপি। এদের চিনে রাখতে হবে। তাদের সম্পর্কে জানতে হবে।

তিনি বলেন, ইতিহাসের বর্বরতম রাজনৈতিক হত্যাকাণ্ড বঙ্গবন্ধুকে হত্যা। যে হত্যাকাণ্ডে বেগম মুজিব, শিশু রাসেল থেকে শুরু করে অন্তঃসত্ত্বা নারী কেউ রেহায় পায়নি।

শোকসভায় অন্যদের বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ শামসুন নাহার, আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, আওয়ামী লীগের সদস্য মেরিনা জাহান প্রমুখ। এতে সভাপতিত্ব করেন ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক তাসলিমা আক্তার।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম