logo

বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ | ১ অগ্রাহায়ণ, ১৪২৫

header-ad

‘আন্দোলনে ব্যর্থ বিএনপির নালিশই পুঁজি'

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনে ব্যর্থ হয়ে এখন নালিশই বিএনপির পুঁজি হয়ে দাঁড়িয়েছে।

আজ শুক্রবার ধানমন্ডির আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালের ১০ বছর পূর্তিতে বক্তব্য দিতে গিয়ে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি আর আন্দোলন করতে পারে না। তাদের এখন নালিশই পুঁজি। তাই জাতিসংঘে বিএনপি নালিশ করতে গেছে। তবে যার সঙ্গে বৈঠক করতে গেছেন, তিনি (জাতিসংঘের মহাসচিব) এখন ঘানায়।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের নামে নালিশ করতে বিএনপি লবিস্ট নিয়োগ করেছে। চুক্তি অনুযায়ী নিয়োগ দেয়া ‘ব্লু স্টার স্ট্র্যাটেজিক’কে আগস্ট মাসে ২০ হাজার ডলার এবং বছরের বাকি মাসগুলোয় ৩৫ হাজার ডলার করে দিতে হবে। বিএনপি এত টাকা কোথায় থেকে পেলো। নিশ্চয় লন্ডন থেকে এসেছে। লন্ডন মানে আপনারা বুঝতেই পারছেন ওখানে কে থাকে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগকে চাপে রাখার জন্য যুক্তরাষ্ট্রে লবিস্ট নিয়োগ করা হয়েছে। কিন্তু আমাদের শেকড় দুর্বল নয়। আমাদের শেকড় বাংলাদেশের মাটি ও মানুষের বহু গভীরে। অন্য কারোর চাপে আমরা নতি স্বীকার করব না, আমরা নতি স্বীকার করবে বাংলাদেশের মানুষের কাছে।

হাসপাতাল প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, হাসপাতালে রাজনীতি করবেন না, হাসপাতালের বাইরে রাজনীতি করতে হবে। শুধু ভালো রেজাল্ট করলে হবে না, রোগীদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে।

ফেমাসনিউজ২৪.কম/আরআই/আরবি