logo

মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ | ৪ পৌষ, ১৪২৫

header-ad
বিমান-ট্রেনের পর এবার সড়ক পথে যাত্রা

চট্টগ্রাম-কক্সবাজারে আ.লীগের নির্বাচনী সফর শুরু

বিশেষ প্রতিবেদক | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৮

কক্সবাজারের উদ্দেশে আওয়ামী লীগের নির্বাচনী সফর শুরু হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ৮টায় রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে এ সফর শুরু করেন আওয়ামী লীগ নেতারা। এর আগে বিমান ও ট্রেনে নির্বাচনী প্রচারে গেলেও এবার তারা যাচ্ছেন সড়কপথে।

সফরের সূচনা বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সরকারের উন্নয়নের বার্তা তৃণমূলে পৌঁছাতে বিমান ও ট্রেন যাত্রার পর এবার সড়ক পথে যাত্রা। নির্বাচনী যাত্রায় চট্রগ্রাম ও কক্সবাজার যাচ্ছেন আমাদের নেতারা।

তিনি বলেন, এখন আমরা সড়ক পথে চট্রগ্রাম কক্সবাজার যাচ্ছি। যাত্রাপথে প্রথমে কুমিল্লায় পথসভা করব। পরে চৌদ্দগ্রাম, ফেনীতে পথসভা করে রাতে চট্টগ্রাম পৌঁছব।

ওবায়দুল কাদের বলেন, আগামীকাল রোববার সকাল ৯টায় চট্টগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার পথে কর্ণফুলী, লোহাগাড়া, চকরিয়া, কক্সবাজার ঈদগা মাঠে পথসভা করব।

এ সময় দলীয় নেতাকর্মীরা দ্বন্দ্ব নিরসন করে ঐকবদ্ধ থাকার নির্দেশনার পাশাপাশি সরকারের উন্নয়ের বার্তা জনগণের মধ্যে পৌঁছে দিতেই আওয়ামী লীগ এই পথসভা করছে বলে জানান সেতুমন্ত্রী। আওয়ামী লীগ সরকার বিপুল উন্নয়ন করেছে, আমাদের নেত্রী দেশের জনগণের জন্য কাজ করে যাচ্ছেন। এই উন্নয়নের বার্তা মানুষের কাছে পৌঁছে দিতে যাচ্ছি। এ ছাড়া দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার কথা বলব, কলহ কোন্দল মিটিয়ে ঐক্যবদ্ধ লড়াইয়ের জন্য প্রস্তুত থাকার জন্য উদ্বুদ্ধ করব।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ নিয়ে সরকারের পক্ষ থেকে কোনো বাধা নেই। তবে সহিংসতা করলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

সেতুমন্ত্রী সফরসঙ্গী হিসেবে আছেন- আওয়ামী লীগের প্রেসিডয়াম সদস্য আবদুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী, ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেনসহ কেন্দ্রীয় নেতারা।

গত ৩০ ও ৩১ আগস্ট সিলেট সফরের মধ্যদিয়ে নির্বাচনী সফর শুরু করেন ওবায়দুল কাদের। এরপর ৮ সেপ্টেম্বর রেলপথে উত্তরবঙ্গ সাংগঠনিক সফর করে আওয়ামী লীগ। নীলসাগর ট্রেনে করে নীলফামারীর উদ্দেশে যাওয়ার পথে টাঙ্গাইল, সিরাজগঞ্জ, পাবনা, নাটোর, বগুড়া, জয়পুরহাট, দিনাজপুর ও নীলফামারী জেলার অন্তর্ভুক্ত রেলস্টেশনগুলোতে পথসভা করেন দলের নেতারা।

ফেমাসনিউজ২৪.কম/আরআই/আরবি