logo

শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

যুক্তরাষ্ট্র যাচ্ছেন নির্বাচন কমিশনার মাহবুব

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ১৬ অক্টোবর ২০১৮

জাতীয় নির্বাচনে তফসিল ঘোষণার বিষয়টি দরজায় কড়া নাড়ছে। আগামী মাসের প্রথমদিকে তফসিল ঘোষণার সম্ভাবনা রয়েছে। নির্বাচন কমিশনের জন্য এই সময়টা খুবই গুরুত্বপূর্ণ। আর ঠিক এই সময় ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্র যাচ্ছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। যুক্তরাষ্ট্র বসবাসরত মেয়ে আইরিন মাহবুবের সঙ্গে দেখা করতে এই সফরে যাচ্ছেন বলে জানা গেছে।

জানা যায়, এটি তার ব্যক্তিগত সফর। তিনি ২০ অক্টোবর যুক্তরাষ্ট্র গিয়ে ৩০ অক্টোবর পর্যন্ত অবস্থানের কথা রয়েছে। তার দেশে ফেরার সম্ভাব্য সময় ৩১ অক্টোবর।

কমিশন সূত্রে জানা গেছে, চলতি অক্টোবর মাসের বাকি সময়ে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার দিনক্ষণ নির্ধারণ হবে। সোমবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইসি সচিব হেলালুদ্দীন আহমেদ এমনটি জানিয়েছেন। এছাড়া সংসদ নির্বাচনে পর্যবেক্ষক নীতিমালাও এসময় চূড়ান্ত হবে। তাছাড়া তফসিল ঘোষণার বিষয়টি অবহিত করতে এ মাসের ২৮ থেকে ৩০ তারিখের মধ্যে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় চেয়েছে কমিশন।

যুক্তরাষ্ট্র সফরে গেলে এসব গুরুত্বপূর্ণ বিষয় মাহবুব তালুকদারের অনুপস্থিতিতে সম্পন্ন হবে। প্রসঙ্গত কমিশনার মাহবুব তালুকদার সোমবারসহ দুই দফায় কমিশন সভায় নোট অব ডিসেন্ট দিয়ে ব্যাপক আলোচিত হয়েছেন।

ফেমাসনিউজ২৪/কেআর/এস