logo

বুধবার, ২১ নভেম্বর ২০১৮ | ৭ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

জাতীয় ঐক্যফ্রন্টে সমন্বয় ও স্টিয়ারিং কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ১৯ অক্টোবর ২০১৮

সমন্বয় কমিটি ও স্টিয়ারিং কমিটি গঠন করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। শুক্রবার বিকাল ৫টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত রাজধানীর ধানমন্ডিতে নাগরিক ঐক্যের এক নেতার বাসায় জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়। বৈঠকে অংশ নেওয়া একাধিক নেতা এসব তথ্য নিশ্চিত করেছেন।

গঠিত সমন্বয় কমিটিতে বিএনপির পক্ষ থেকে রয়েছেন- বরকতউল্লাহ বুলু, মো. শাহজাহান, মনিরুল হক চৌধুরী ও হাবীবুর রহমান হাবিব। নাগরিক ঐক্যের পক্ষ থেকে রাখা হয়েছে- শহীদুল্লাহ কায়সার, মমিনুল ইসলাম ও ডা. জাহেদ উর রহমানকে। জেএসডির পক্ষ থেকে রয়েছেন- মিসেস তানিয়া রব, আব্দুল মালেক রতন ও শহিদুদ্দিন মাহমুদ স্বপন। জাতীয় ঐক্য প্রক্রিয়া থেকে রয়েছেন- আ ও ম শফিকুল্লাহ, জগলুল হায়দার আফ্রিক ও মোস্তাক আহমেদ।

জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠকএছাড়া শীর্ষনেতাদের সমন্বয়ে একটি স্টিয়ারিং কমিটিও গঠিত হয়েছে আজকের বৈঠকে। বৈঠক শেষে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু সাংবাদিকদের বলেন, সমন্বয় কমিটি গঠিত হয়েছে, নাম আমরা পরে জানাবো।

এর আগে শুক্রবার বিকাল ৫ টায় ধানমন্ডিতে নাগরিক ঐক্যের নেতা মোবারক হোসেনের বাসায় এ বৈঠক শুরু হয়। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সমন্বয়ক শহিদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় নেতা ডা. জাহিদুর রহমান, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদ মোস্তফা মহসিন মন্টু, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সহ সভাপতি তানিয়া রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল বৃহস্পতিবার কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। ওই দিন বিকেল সোয়া ৩টার দিকে রাজধানীর হোটেল লেকশোরে এ বৈঠক অনুষ্ঠিত হয়। জাতীয় নির্বাচনকে সামনে রেখে সরকারকে দেয়া ৭ দফা দাবি ও ১১ লক্ষ্য অবহিত করা হয় এই বৈঠক। বৈঠকে অংশ নিয়েছিলেন ঢাকায় নিযুক্ত কানাডা, জার্মানি, ফ্রান্স, ইউরোপীয় ইউনিয়ন, চীন, কোরিয়া, পাকিস্তান, সৌদি আরব, তুর্কিসহ বিশ্বের বিভিন্ন দেশের কূটনীতিকরা।

ফেমাসনিউজ২৪/কেআর/এস