logo

বুধবার, ২১ নভেম্বর ২০১৮ | ৭ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

সিলেটে ফের প্রত্যাখ্যাত হলো জাতীয় ঐক্যফ্রন্ট!

সিলেট প্রতিনিধি | আপডেট: ২১ অক্টোবর ২০১৮

সদ্য আত্মপ্রকাশ করা নতুন রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট সিলেটে সমাবেশের মধ্য দিয়ে নিজেদের মাঠের কর্মসূচি শুরু করতে চেয়েছিল। প্রথমে ২৩ অক্টোবর সমাবেশের তারিখ নির্ধারণ করে পুলিশের অনুমতি চেয়ে প্রত্যাখ্যাত হয়েছিল তারা। পরে একদিন পিছিয়ে ২৪ অক্টোবর তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু এবারও তাদেরকে সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ।

‘নিরাপত্তা বিঘ্নিত হওয়ায় শঙ্কায়’ জাতীয় ঐক্যফ্রন্টকে সমাবেশের অনুমতি দেয়া হয়নি বলে জানা গেছে। সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, আমরা আজ শনিবার ২৪ অক্টোবর সমাবেশ করার অনুমতি চেয়ে পুলিশের কাছে লিখিত আবেদন করেছিলাম। কিন্তু তারা নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে আমাদেরকে সমাবেশের অনুমতি দেয়নি।

তিনি বলেন, অনুমতি না পাওয়ার বিষয়টি কেন্দ্রীয় নেতৃবৃন্দকে জানানো হয়েছে এবং পরবতী পদক্ষেপের জন্য আলোচনা চলছে।

সমাবেশের অনুমতি না পেলেও জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা ২৪ অক্টোবর সিলেট সফর করবেন বলে জানিয়েছেন আলী আহমদ। নেতৃবৃন্দ হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.) এর মাজার জিয়ারত করবেন।

সমাবেশের অনুমতি না দেয়া প্রসঙ্গে কথা বলতে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার আব্দুল ওয়াহাবকে ফোন দেয়া হলে তিনি রিসিভ করেননি।

তবে নগরীর কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ সেলিম মিয়া অনুমতি না দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিরাপত্তা বিঘ্নিত হওয়ার শঙ্কায় ঐক্যফ্রন্টকে সমাবেশের অনুমতি দেয়া হয়নি।

প্রসঙ্গত, গত ১৩ অক্টোবর গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের আত্মপ্রকাশ ঘটে। এই নতুন জোটে বিএনপি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি, গণফোরাম ও নাগরিক ঐক্য রয়েছে। গত মঙ্গলবার ঢাকায় জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের বাসায় ঐক্যফ্রন্টের সভা অনুষ্ঠিত হয়। সেখানে নিজেদের প্রথম মাঠের কর্মসূচি হিসেবে ২৩ অক্টোবর সিলেটে সমাবেশ করার সিদ্ধান্ত নেয়া হয়।

ওই সময় জেএসডি সভাপতি আ স ম আবদুর রব গণমাধ্যমকে জানান, সিলেট সফর করে জোটের নেতৃবৃন্দ প্রথমে হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.) এর মাজার জিয়ারত করবেন। পরে বিকেলে সমাবেশে বক্তব্য রাখবেন তারা।

পরবর্তীতে সিলেট রেজিস্ট্রারি মাঠে সমাবেশের অনুমতির জন্য পুলিশের কাছে আবেদন করেন সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতারা। ঐক্যফ্রন্ট নেতাদের অভিযোগ, পুলিশ প্রথমে অনুমতি দিলেও পরে তা বাতিল করে দেয়।

গতকাল শুক্রবার ঢাকায় ঐক্যফ্রন্টের আরেক সভায় ২৪ অক্টোবর সিলেটে সমাবেশের তারিখ ঠিক করা হয়।

ফেমাসনিউজ২৪/কেআর/এস