logo

রবিবার, ২৪ জানুয়ারি ২০২১ | ১০ মাঘ, ১৪২৭

header-ad

'গণশুনানি না এটা গণতামাশা'?

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৯

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণশুনানি কাকে বলে? গণশুনানি না এটা গণতামাশা? গণতামাশার জন্য অনুমতি চাইলে পুলিশ কমিশনারকে বলব।

১৯ ফেব্রুয়ারি মঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ে সড়ক ভবনে মতবিনিময় শেষে জাতীয় ঐক্যফ্রন্টের গণশুনানির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

গণশুনানির জন্য সরকার কোনো জায়গা দিচ্ছে না- জাতীয় ঐক্যফ্রন্টের এমন অভিযোগের বিষয়ে মন্ত্রী বলেন, সোহরাওয়ার্দী উদ্যান তো আছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ১৪ দলের নেতাদের মনোবেদনার কারণ কী তা সবাই জানে। ১৪ দল ভাঙার কোনো সম্ভাবনা নেই। ছোটখাটো মান-অভিমান আছে, এগুলো কেটে যাবে। এ নিয়ে ভাবনার বা দুর্ভাবনার কোনো সুযোগ নেই।

দলীয় নিষেধাজ্ঞা সত্ত্বেও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির বিপুল নেতা প্রার্থী হয়েছেন জানিয়ে তিনি বলেন, বিএনপির কেন্দ্রীয় নেতাদের তৃণমূলে কোনো নিয়ন্ত্রণ নেই। ৩৭ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছে, তারা কী পেরেছে বন্ধ করতে? বিএনপি নেতৃত্বের এখন যে বেহাল অবস্থা, এ নেতৃত্ব তৃণমূল মানে না।

আওয়ামী লীগ রাজনৈতিকভাবে পঙ্গু হয়ে যাবে- নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্নার এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ নয়, মামলা করতে করতে ঐক্যফ্রন্টের নিজেরাই পঙ্গু হয়ে যাবে। সমালোচনা গণতন্ত্রের স্বাস্থ্যের জন্য ভালো হতে পারে। বিরোধী দল না থাকলে, সমালোচনা না থাকলে শুদ্ধ হওয়া যায় না। কোনো ভুল করে থাকলে বিরোধী দলের গঠনমূলক সমালোচনা থেকে আমরা শুদ্ধ হতে পারি।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম