logo

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯ | ৫ ভাদ্র, ১৪২৬

header-ad

চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ২ মামলা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৯

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় দুটি মামলা হয়েছে। গত বুধবার রাতের ওই ঘটনায় গতকাল বৃহস্পতিবার রাত পৌনে ১১টার দিকে একটি এবং আজ শুক্রবার সকালে নিহত একজনের স্বজন আরেকটি মামলা করেন। চকবাজার থানায় এসব মামলা করা হয়।

চকবাজার থানার উপপরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন জানান, এসব মামলায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করা হয়েছে।

আজ শুক্রবার সকালে একই থানায় আরেকটি মামলা করেন আগুনে জীবন্ত দগ্ধ আরাফাত ইসলাম সিয়ামের (১৯) আত্মীয় হাবীবুর রহমান রুবেল।

ঢাকা মহানগর পুলিশের লালবাগ বিভাগের উপ কমিশনার মোহাম্মদ ইব্রাহীম খান জানান, চুড়িহাট্টার হাজী ওয়াহেদ ম্যানশনের মালিক হাজি আবদুল ওয়াহেদের দুই ছেলে শহীদ ও হাসানসহ অজ্ঞাত ১০-১২ জনকে এ মামলায় আসামি করা হয়েছে।

গত বুধবার রাত সাড়ে ১০টার দিকে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টা মসজিদের পাশে একটি পাচঁতলা ভবনে আগুন লাগে। পরে আগুন আশপাশের আরো তিনটি ভবনে ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট প্রায় ৯ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এই অগ্নিকাণ্ডে অন্তত ৬৭ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। প্রায় অর্ধশত জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ব্রিফিংকালে তিনি এ কথা জানান।

শিল্প মন্ত্রণালয় ইতোমধ্যে ১২ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। এ কমিটি আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন পেশ করবে।

ফেমাসনিউজ২৪.কম/আরআই/আরবি