logo

বুধবার, ২০ মার্চ ২০১৯ | ৬ চৈত্র, ১৪২৫

header-ad
বরিশাল আওয়ামী লীগের সমাবেশে হামলা, নিহত এক

মো. হাসান বেপারিকে ধরিয়ে দিন

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ১৩ মার্চ ২০১৯

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর দেশবিরোধী কর্মকাণ্ডের প্রতিবাদে ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা কমিটির নির্দেশে গত ০৫/০৬/২০১৬ তারিখে ৩৪-নং বেগম ফজিলাতুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক সমাবেশের আয়োজন করে। সমাবেশে ভয়াবহ হামলার ঘটনা ঘটে। হামলায় একজন নিহত ও অনেকে আহত হন। এ ঘটনায় মো. হাসান বেপারিসহ অনেকের নামে মামলা ও গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়, যার মামলা নং এফআইআর নং-১২ তারিখ ০৬/০৬/২০১৬ইং, সি/এস নং ৪৮০, তারিখ: ২০/১১/২০১৬ইং,ধারা- দণ্ডবিধি ১৪৩/১৪৯/১২৪-ক/৩২৩/৩২৬/৩০৭/৩০২/১১৪/৩৪।

মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে, গত ২০১৬ সালের ৫ জুন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর দেশবিরোধী কর্মকাণ্ডের প্রতিবাদে বরিশাল জেলার ৩৪নং বেগম ফজিলাতুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমাবেশের আয়োজন করে। সমাবেশে জাতীয়তাবাদী দলের কিছু উচ্ছৃঙ্খল নেতাকর্মী হামলা চালায়। এতে ঘটনাস্থলেই খুন হন শাহাবুদ্দীন খানের ছেলে সুজন খান নামে এক যুবক। এ ঘটনায় আহত হন আরো অনেকে।

এ ব্যাপারে মো. আনোয়ার হোসেন বাদী হয়ে নজরুল ইসলাম, মো. হাসান বেপারি, হাবিবুর রহমান খান, কামাল মুন্সী, সাইফুল ইসলাম, নাসির উদ্দিন, আব্দুর রাজ্জাক খান, রাশেদ মোল্লাসহ অজ্ঞাত আসামি উল্লেখ করে বরিশাল থানায় এজাহার দাখিল করেন। মামলার তদন্ত কর্মকর্তা সরেজমিন তদন্ত করে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা পান এবং আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আদেশ জারির আবেদন করেন।

তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে দুর্ধর্ষ আসামি মো. হাসান বেপারিসহ অন্যদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। কুখ্যাত আসামি মো. হাসান বেপারিকে ধরিয়ে দিতে গত ২৫/০১/২০১৭ইং তারিখে বরিশাল দিগন্ত, বাংলাদেশ পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। কিন্তু অদ্যাবধি মো. হাসান বেপারিকে আইনশৃঙ্খলা বাহিনী গ্রেফতার করতে পারেনি। এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হলে আবারো মো. হাসান বেপারিকে ধরিয়ে দিতে বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশের সিদ্ধান্ত গৃহীত হয় এবং মুখ্য বিচারিক হাকিম বরিশাল আদালত থেকে ২২/১২/২০১৬ইং তারিখে আসামি মো. হাসান বেপারি, পিতা-হাবিবুর রহমান, সাং শিবপাশা, ডাকঘর: রায়পাশা, থানা-জেলা: বরিশাল, বাংলাদেশ দ-বিধি ১৪৩/১৪৯/১২৪-ক/৩২৩/৩২৬/৩০৭/৩০২/১১৪/৩৪ ধারায় গ্রেফতার করে আদালতে সোপর্দ করার আদেশ জারি করেন।

আদালতের আদেশে পুলিশ মো. হাসান বেপারিকে গ্রেফতার করতে জোর তৎপরতা চালাচ্ছে। তবে তিনি কোথায় অবস্থান করছেন কিংবা বিদেশে পালিয়ে গেছেন কিনা তার সঠিক তথ্য পুলিশ এখনো উদ্ধার করতে পারেনি। আসামি মো. হাসান বেপারিকে ধরিয়ে দিতে পারলে প্রশাসনের পক্ষ থেকে উপযুক্ত পুরস্কারে ভূষিত করার ঘোষণা দেয়া হয়েছে।