logo

শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০১৭ | ৭ আশ্বিন, ১৪২৪

header-ad

খুন্তির ছ্যাঁকা দিয়ে শিশু গৃহকর্মীকে নির্যাতন

সাভার প্রতিনিধি | আপডেট: ১৭ মে ২০১৭

নির্যাতিত শিশু গৃহকর্মী হোসনে আরা
সাভারে হোসনে আরা (১১) নামে এক শিশু গৃহপরিচারিকার ওপর নির্মম নির্যাতন চালিয়েছে গৃহকর্ত্রী শিমু আখতার। গরম খুন্তির ছ্যাঁকা দিয়ে শিশুটির দু'টি স্তন পুড়িয়ে দেয়া হয়েছে। পুলিশ এই বর্বর নির্যাতনের খবর পেয়ে ওই গৃহকর্ত্রীকে গ্রেফতার করেছে।

সাভার পৌর এলাকার রাজাশন মহল্লার কাপড় ব্যবসায়ী সাইফ মিয়ার বাসায় এ ঘটনা ঘটে। সাভার সার্কেল এএসপি মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নির্যাতনের শিকার ওই শিশু গৃহপরিচারিকাকে ফরেনসিক পরীক্ষা ও চিকিৎসার জন্য বুধবার সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশের এই কর্মকর্তা জানান, সময় মতো কাজ করতে না পারায় গৃহকর্ত্রী শিমু আখতার গরম খুন্তির ছ্যাঁকা দিয়ে শিশুটির বুকের দু'টি স্তন পুড়িয়ে দিয়েছে।

নির্যাতনের শিকার শিশুটির মা জাহানারা জানান, তার মেয়ে গত নয় মাস ধরে সাভারের রাজাশন এলাকায় কাপড় ব্যবসায়ী সাইফ মিয়ার বাসায় গৃহপরিচারিকার কাজ করে আসছিল।

মঙ্গলবার রাতে কাজে দেরি হওয়ায় ওই ব্যবসায়ীর স্ত্রী গৃহকর্ত্রী শিমু আখতার গরম খুন্তি দিয়ে তার বুকে ছ্যাঁকা দেয়। শিশুটি যন্ত্রণায় কাতর অবস্থায় ওই বাড়ি থেকে পালিয়ে স্থানীয় লোকজনের সহায়তায় সাভার থানায় গিয়ে বিষয়টি জানায়।

পরে পুলিশ ওই বাড়ি থেকে গৃহকর্ত্রী শিমু আখতারকে আটক করে। এদিকে খবর পেয়ে ময়মনসিংহ থেকে সাভারে আসেন শিশুটির মা।

সাভার মডেল থানার ওসি এস এম কামরুজ্জামান বলেন, চিকিৎসার জন্য এস আই জামালের তত্ত্বাবধানে একজন মহিলা কনস্টেবলের সঙ্গে শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সঙ্গে তার মা জাহানারাও আছেন।

তিনি বলেন, এ ঘটনায় সাভার মডেল থানায় নারী ও শিশু নির্য়াতন আইনে একটি মামলা দায়ের হয়েছে। মামলায় গৃহকর্ত্রী ও তার মেয়েকে আসামি করা হয়েছে। বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে দেখছে পুলিশ।

ফেমাসনিউজ২৪.কম/এসআর/এসএম