logo

শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ | ৭ আশ্বিন, ১৪২৫

header-ad

হল-মার্কের জেসমিনের ৩ বছরের কারাদন্ড

অ্যাড. এমদাদুল হক লাল, আদালত প্রতিবেদক | আপডেট: ১১ জুলাই ২০১৮

হল-মার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামকে সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার দুর্নীতির মামলায় তিন বছরের কারাদন্ড প্রদান করেছেন আদালত।

ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো.আখতারুজ্জামান আজ বুধবার এ দন্ডাদেশ প্রদান করেন। জেসমিনকে রায় প্রদানের সময় কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

গত ২০১৩ সালের ১৩ নভেম্বর দুর্নীতি দমন কমিশনে (দুদক) সম্পদ বিবরণী দাখিল করার জন্য জেসমিন ইসলামকে নোটিশ প্রদান করে। জেসমিন ২৪ নভেম্বর তিন মাসের সময় বৃদ্ধির আবেদন করলে সাত দিন সময় বাড়ানো হলেও নির্ধারিত ৪ ডিসেম্বরের মধ্যে তিনি সম্পদ বিবরণী জমা না দেয়ায় ১১ ডিসেম্বর দুদক রমনা মডেল থানায় তার বিরুদ্ধে মামলা করে।

এ মামলায় ২০১৪ সালের ১৯ জানুয়ারি হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ জেসমিনের আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে আগাম জামিন প্রদান করেন। এতে স্হগিতাদেশ চেয়ে দুদক গত ২০১৪ সালের ২৭ জানুয়ারি চেম্বার বিচারপতির আদালতে আবেদন করে। শুনানি নিয়ে ২৯ জানুয়ারি চেম্বার বিচারপতি বিষয়টি নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান। পরে জামিন মঞ্জুর করে দেয়া আদেশ বাতিল করেন সুপ্রিম কের্টের আপিল বিভাগ।

গত ২০১৬ সালের ২ নভেম্বর ভুয়া কাগজ দেখিয়ে ঋণ নেয়া ও অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় জেসমিন ইসলামকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

দুদুকের মামলার এজহার থেকে জানা গেছে, হল-মার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলাম জনতা ব্যাংক ভবন কর্পোরেট শাখা থেকে ভুয়া কাগজপত্র দিয়ে ৮৫ কোটি টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন।

ফেমাসনিউজ২৪.কম/জেডআর/এমআর