logo

বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৪ পৌষ, ১৪২৫

header-ad

চিকিৎসা নিয়ে খালেদার রিট আদেশ রোববার

আদালত প্রতিবেদক | আপডেট: ১৫ নভেম্বর ২০১৮

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে কারাগারে পাঠানোর বৈধতা চ্যালেঞ্জ করে এবং হাসপাতালে চিকিৎসা অব্যাহত রাখার রিটের আদেশ পিছিয়ে রোববার ঠিক করেছেন হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ আদেশের দিন পিছিয়ে এ নতুন দিন ধার্য করেন।

আদালতে আজ খালেদার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

গত ১৩ নভেম্বর খালেদার রিটের শুনানি শেষে আদেশের জন্য আজ বৃহস্পতিবার ধার্য করেছিলেন আদালত।

এর আগে গত ১১ নভেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে কারাগারে পাঠানোর বৈধতা নিয়ে রিট আবেদন করা হয়।

রিট আবেদনে খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে ভর্তি করে চিকিৎসা অব্যাহত রাখার কথা বলা হয়েছে। রিটে স্বরাষ্ট্রসচিব, কারা ও বিএসএমএমইউ কর্তৃপক্ষসহ ৯ জনকে বিবাদী করা হয়।

বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাসেবা দিতে নির্দেশনা চেয়ে এর আগে খালেদা জিয়ার করা রিট আবেদনটি গত ৪ অক্টোবর নিষ্পত্তি করে কিছু নির্দেশনা ও পর্যবেক্ষণসহ আদেশ দেন হাইকোর্ট।
আদেশের পর চিকিৎসার জন্য গত ৬ অক্টোবর খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেয়া হয়। এরপর থেকে তিনি ওখানে চিকিৎসাধীন ছিলেন।

ফেমাসনিউজ২৪.কম/আরআই/আরবি