logo

বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৪ পৌষ, ১৪২৫

header-ad

আটক নিপুণ, ছাড়া পেলেন বেবী নাজনীন

আইন-অপরাধ ডেস্ক | আপডেট: ১৫ নভেম্বর ২০১৮

রাজধানীর নয়াপল্টনে সংঘর্ষের মামলায় কণ্ঠশিল্পী বেবী নাজনীন ও আইনজীবী নিপুণ রায় চৌধুরীকে গ্রেফতার করে পুলিশ।

১৫ নভেম্বর বৃহস্পতিবার রাত ৮টার দিকে রাজধানীর নাইটিঙ্গেল মোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, বেবী নাজনীন ও নিপুণ রায় চৌধুরী একই গাড়িতে করে বাসায় ফিরছিলেন। তারা নাইটিঙ্গেল মোড়ে পৌঁছলে গ্রেফতার করা হয়।

তবে গ্রেফতারের আধা ঘণ্টা পরই বেবী নাজনীনকে ছেড়ে দেয় পুলিশ। বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন।

মামলা সূত্রে জানা গেছে, নয়াপল্টনে নাশকতার ঘটনায় একটি মামলার ১২ নম্বর আসামি নিপুণ রায় চৌধুরী। তিনি বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ ও বিএনপির সাবেক প্রতিমন্ত্রী নিতাই রায় চৌধুরীর মেয়ে।

প্রসঙ্গত, গতকাল বুধবার নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে পুলিশের ২১ জন, ২ জন আনসার ও বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। কার্যালয়ের পাশে থাকা পুলিশের দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধরা।

এ ঘটনায় পল্টন থানায় তিনটি মামলা দায়ের করেছে পুলিশ। তিন মামলায় আসামি করা হয়েছে ৪৮৮ জনকে। গ্রেফতার করা হয়েছে ৬৮ জনকে।

তিন মামলায় হুকুমের আসামি করা হয়েছে ছয় নেতাকে। আসামিরা হলেন- মির্জা আব্বাস, তার স্ত্রী জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যাত্রাবাড়ী বিএনপির সভাপতি নবীউল্লাহ নবী, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) আকতারুজ্জামান এবং চেয়ারপারসনের উপদেষ্টা কফিল উদ্দিন।

মামলার অন্য আসামিরা হলেন- বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, মিডিয়া উইং সামসুদ্দিন দিদার, দফতর সম্পাদক বেলাল আহমেদ, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, অ্যাডভোকেট নিপুন রায়, যুবদলের সভাপতি রফিকুল ইসলাম মজনু, ছাত্রদল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি জহির উদ্দিন তুহিন, কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমাসি আরও অনেকে।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম