logo

রবিবার, ২৮ ফেব্রুয়ারি ২০২১ | ১৬ ফাল্গুন, ১৪২৭

header-ad

ঢাবিতে সহিংসতা : চার মামলার প্রতিবেদন ২৪ মার্চ

আদালত প্রতিবেদক | আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৯

কোটা সংস্কারের আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের বাসভবনে হামলা, ভাঙচুরসহ বিশ্ববিদ্যালয় এলাকায় সহিংসতা ও পুলিশের ওয়াকিটকি ছিনতাইয়ের ঘটনায় করা চার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৪ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) চার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। মামলা তদন্তকারী কর্মকর্তারা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী নতুন এ দিন ধার্য করেন।

ভিসি ভবনে হামলার ঘটনায় ১০ এপ্রিল রাজধানীর শাহবাগ থানায় ঢাবির প্রধান নিরাপত্তা কর্মকর্তা বাদী হয়ে একটি মামলা করেন। এ ছাড়া পুলিশের বিশেষ শাখার (এসবি) এক সদস্যের মোটরসাইকেল ভাঙচুরের ঘটনায় একটি এবং ওয়াকিটকি ছিনতাই ও অন্যান্য ভাঙচুরের ঘটনায় পুলিশ বাদী হয়ে বাকি দুইটি মামলা করে। তবে মামলায় আসামিদের নাম ও সংখ্যা উল্লেখ করা হয়নি।

মামলার এজাহারে ঢাবির ভিসির বাড়িতে হামলা, গাড়ি পোড়ানো,পুলিশের ওয়াকিটকি ছিনতাইয়ের কথা উল্লেখ করা হয়।

উল্লেখ্য, গত ৮ এপ্রিল রাত ১টার দিকে এক থেকে দুই হাজার বিক্ষোভকারী উপাচার্যের বাসভবনে প্রবেশ করেন। তারা মূল ফটক ভেঙে ফেলে এবং দেয়ালের টপকে বাসায় ঢুকে পড়েন। তাদের হাতে রড, হকিস্টিক, লাঠি ও বাঁশ ছিল। এ ছাড়া, বাসভবনের আশপাশে একাধিক মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়া হয়।

ফেমাসনিউজ২৪/ এসএ/ কেআর