logo

বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০ | ৮ আশ্বিন, ১৪২৭

header-ad

সড়কের বিপজ্জনক বৈদ্যুতিক খুঁটি সরাতে সময় ৬০ দিন

আইন-অপরাধ ডেস্ক | আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৯

সারাদেশে সড়ক ও মহাসড়কের মাঝে থাকা বিপজ্জনক বৈদ্যুতিক খুঁটিসহ সব ধরনের খুঁটি সরাতেে ৬০ দিন সময় বেধে দিয়েছেন হাইকোর্ট। এ আদেশ বাস্তবায়নের জন্য সড়ক পরিবহন সচিব, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, পিডিবি কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। আগামী চার সপ্তাহের মধ্যে তাদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

একইসঙ্গে সারাদেশের সড়ক ও মহাসড়কে থাকা বিপজ্জনক খুঁটি চিহ্নিত করে তা অপসারণে নির্দেশ কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

১৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার এক রিট আবেদনের প্রাথমিক শুনানিতে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

১৩ ফেব্রুয়ারি বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করেন ব্যারিস্টার সায়েদুল হক সুমন। রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

এর আগে একটি জাতীয় দৈনিকে দেশের সড়ক ও মহাসড়কে থাকা বৈদ্যুতিক খুঁটি নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। সেই প্রতিবেদন আদালতের নজরে আনেন ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন। এরপর আদালতের নির্দেশে তিনি হাইকোর্টে রিট করলে শুনানিতে আদালত এ আদেশ দেন।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম