logo

বুধবার, ১৫ জুলাই ২০২০ | ৩০ আষাঢ়, ১৪২৭

header-ad

বইমেলায় আসছে ফাতেমা খাতুন রুনার ‘স্বপ্নের ফেরিওয়ালা’

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ২৭ নভেম্বর ২০১৭

অমর একুশে গ্রন্থমেলা-২০১৮ এ প্রকাশিত হতে যাচ্ছে ফাতেমা খাতুন রুনার দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘স্বপ্নের ফেরিওয়ালা’। প্রেম, বিরহ, মুক্তিযুদ্ধসহ নানান বিষয়ের ৬৫টি কবিতা থাকছে এ গ্রন্থে।  

গত বইমেলায় তার ‘শিশিরের রঙ’ নামে একটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছিল। যা বেশ সাড়া ফেলেছিল। ‘স্বপ্নের ফেরিওয়ালা’ও পাঠকের মন জয় করবে বলে প্রত্যাশা এই কবির। ‘স্বপ্নের ফেরিওয়ালা’ প্রকাশ করছে বাবুই প্রকাশনি। বইটির মূল্য রাখা হয়েছে ১৫০ টাকা।

কবি ফাতেমা খাতুন রুনা জানান, গত বইমেলায় প্রকাশিত ‘শিশিরের রঙ’ কাব্যগ্রন্থের বিক্রিত অর্থ দিয়ে তিনি দু’জন গরীব মেয়েকে বিয়ে দিয়েছেন। এবারও ‘স্বপ্নের ফেরিওয়ালা’ কাব্যগ্রন্থের বিক্রিত অর্থ অসহায়, গরিব মানুষের মাঝে বিলিয়ে দিবেন বলে জানান এই কবি। 

তার দুই মেয়ে ফারিয়া আজমেরি ও ফাবিহা আজমেরিকে উৎসর্গ করা কাব্যগ্রন্থটি নিয়ে নিজের প্রত্যাশার কথা জানিয়ে তিনি বলেন, ‘স্বপ্নের ফেরিওয়ালা বইটি মানুষকে তার অনুভূতিতে নতুন প্রণোদনা গ্রহণ করতে সাহায্য করবে এবং পাঠকের অনুভূতি আরও সুচারু হতে গভীর প্রভাব সৃষ্টি করবে।’

কবি ফাতেমা খাতুন রুনা ১৯৮৫ সালে ১৩ ডিসেম্বর খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার তবলছড়ি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় স্নাতক ও স্নাতকোত্তর পাস করেন। সাংসারিক কাজের ফাঁকে সাংস্কৃতিক কর্মকাণ্ডের পাশাপাশি কবিতা ও গল্প লিখেন তিনি।

ফেমাসনিউজ২৪/আরইউ