logo

মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ | ২৬ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

দেশের সেরা ১০ লেখক হলেন যারা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ০৪ মার্চ ২০১৮

‘চেতনায় ঐতিহ্য’ শ্লোগানকে ধারণ করে সদ্য সমাপ্ত অমর একুশে গ্রন্থমেলায় (২০১৮) ‘দেশ পাবলিকেশন্স’ প্রকাশ করেছে ৬৬টি নতুন বই। প্রকাশিত বইয়ের মধ্যে বিক্রির শীর্ষে থাকা ‘দেশের সেরা ১০ বই’ শিরোনামে একটি তালিকা প্রকাশ করেছে দেশ পাবলিকেশন্স।

দেশ-এর সেরা ১০টি বই, ইশতিয়াক আহমেদের উপন্যাস ‘ল্যান্ডফোন’, কাসাফাদ্দৌজা নোমানের গল্পগ্রন্থ ‘আমাদের পরিচয় ছিলো না’, লুৎফর হাসানের উপন্যাস ‘লাল কাতানের দুঃখ’, ইফতেখার মাহমুদের সমালোচনা গ্রন্থ ‘হুমায়ূন আহমেদের ভঙ্গি ও ভঙ্গুরতা’, ফারজানা মিতুর উপন্যাস ‘পরকীয়া’, মাহতাব হোসেনের উপন্যাস ‘বেজক্যাম্প হোটেলের মধ্যরাত’, আরাফাত তানিমের মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষণা গ্রন্থ ‘একাত্তরের রমজান : গণহত্যা ও নির্যাতন’, নাদিম মজিদের ‘সোশাল মিডিয়ায় ব্র্যান্ডিং’, রবিউল করিম মৃদুলের উপন্যাস ‘জলপাই রঙের কোট’ এবং মুহাম্মাদ আসাদুল্লাহর উপন্যাস ‘চুড়ি অথবা চেয়ারের গল্প’।

দেশের সেরা ১০ তালিকা প্রকাশ করে দেশ পাবলিকেশন্সের পক্ষে কবি ও সাংবাদিক অচিন্ত্য চয়ন বলেন, বিগত বছরগুলোর মতোই তরুণদের প্রেরণা দেওয়ার জন্যই দেশের সেরা ১০ বই নির্বাচন করা হয়েছে। সেরা ১০ ছাড়াও অনেক তরুণের বই বেশ ভালো বিক্রি হয়েছে।

ফেমাসনিউজ২৪/আরইউ