logo

মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ | ২৯ কার্তিক, ১৪২৫

header-ad

বইখাতা জ্বালিয়ে পুড়ে মরলেন এই লেখিকা!

শিল্প-সাহিত্য ডেস্ক | আপডেট: ২৪ জুলাই ২০১৮

পুড়িয়ে দিলেন নিজের সব বইখাতা। গ্রহণ করলেন আত্মহত্যার স্বাদ। নিজেই নিজের শ্বাসরোধ করলেন।

পাকিস্তানের করাচিতে সাবেক মডেল, সাংবাদিক ও লেখিকা কুয়ার‌্যানতুলিয়ান (আন্নি) আলী খান এমন কাণ্ড ঘটালেন। পুলিশ তার ফ্ল্যাটের দরজা ভেঙে ভস্মীভূত বইয়ের মধ্য থেকে তার মরদেহ উদ্ধার করে। গত শনিবার বাসার জ্বলন্ত বইখাতার স্তূপ থেকে লেখিকার মরদেহ উদ্ধার করে পুলিশ।

আন্নির এক সাবেক এক প্রতিবেশী বলেন, ‘তিনি লেখক হিসেবে কাজ করতেন। বিভিন্ন সাময়িকীতে লিখতেন। সম্প্রতি একটি বই লেখার কাজ শেষ করেন। সেটি প্রকাশের অপেক্ষায়।

৩৮ বছর বয়সী এ সাবেক মডেল অ্যান্নি পরে লেখালেখি, সাংবাদিকতা ও প্রামাণ্যচিত্র নির্মাণে মনোযোগী হন। পাকিস্তানের বহুল প্রচারিত পত্রিকা ডনেও লিখতেন তিনি।

স্থানীয় পুলিশ কর্মকর্তা ওমর শহীদ বলেন, করাচি জিমখানা ও স্টেট গেস্ট হাউসের কাছে রেড জোনে দা কাসের আল জয়নব ভবনের তৃতীয় তলায় ফ্ল্যাট থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এটিকে আত্মহত্যার ঘটনা বলে জানায় পুলিশ। আত্মহত্যার আগে তিনি তার সব বই পুড়িয়ে দিয়েছেন। এরপর নিজের শ্বাসরোধ করে আত্মহত্যা করেন।

জিন্নাহ পোস্ট গ্র্যাজুয়েট মেডিকেল সেন্টারে তার মরদেহ নিয়ে যাওয়া হলে শ্বাসরোধে তার মৃত্যু হয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। এ ছাড়া তার শরীরের আর কোথাও কোনো ক্ষতচিহ্ন দেখা যায়নি।

ওমর শহীদ জানান, ফ্ল্যাটটিতে তিনি একাই বসবাস করতেন। তার স্বামী তখন বিদেশে ছিলেন। আন্নির এক প্রতিবেশী বলেন, তার ফ্ল্যাট থেকে ধোঁয়া বের হতে দেখা গেছে। এরপর ফ্ল্যাটে পুলিশ গিয়ে মৃত অবস্থায় তাকে উদ্ধার করে।

তিনি বলেন, পুলিশ দরজা ভেঙে ভেতরে ঢুকে দেখে, সারি সারি ভস্মীভূত বইয়ের মধ্যে তার মরদেহ পড়ে আছে।

ফেমাসনিউজ২৪.কম/আরআই/আরবি