logo

বুধবার, ১৯ জুন ২০১৯ | ৫ আষাঢ়, ১৪২৬

header-ad

ফারুক মেহেদীর সম্পাদনায় প্রকাশ হচ্ছে ‘গ্লোবাল লিডার শেখ হাসিনা‘

ফেমাসনিউজ ডেস্ক | আপডেট: ০৬ জানুয়ারি ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্ব সংবাদমাধ্যম কীভাবে দেখছে বা মূল্যায়ন করেছে তার উপর একটি সংকলিত বই প্রকাশ হচ্ছে। বইটি প্রকাশ করছেন অয়ন প্রকাশন।

বেসরকারি টেলিভিশন চ্যানেল ২৪-এর বিজনেস এডিটর ফারুক মেহেদী সম্পাদনায় বইটির নাম দেওয়া হয়েছে ‘গ্লোবাল লিডার শেখ হাসিনা দ্য প্রাইম মিনিস্টার অব বাংলাদেশ‘।

ওই বইয়ে বিশ্ব সংবাদমাধ্যমে প্রকাশিত লেখাগুলোতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে কীভাবে দেখা হয়েছে বা মূল্যায়ন করা হয়েছে, তা তুলে ধরা হয়েছে বলে জানিয়েছেন ফারুক মেহেদী।

শেখ হাসিনাকে ‘বিশ্বের মুকুটহীন রানী’ অভিহিত করে ফারুক মেহেদী সংকলনটি সম্পর্কে বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রকৃত অর্থে আদর্শবান, প্রতিশ্রুতিশীল ও মানবিক একজন নেতা। যিনি সবসময় তার দেশের কল্যাণে কাজ করতে অঙ্গীকারবদ্ধ। তার দূরদর্শী নেতৃত্বের কারণেই বাংলাদেশের প্রভূত অর্থনৈতিক উন্নয়ন সাধিত হয়েছে।’

ফারুক মেহেদী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘটনাবহুল জীবন, নেতৃত্বের গুণাবলী ও দূরদর্শিতার কারণে বিশ্ব সংবাদমাধ্যমে তাকে নিয়ে বেশ লেখালেখি হয়েছে, যা অনেকেরই অজানা। এ সংকলনটি একজন পাঠককে সবগুলো লেখা একসঙ্গে পড়ার সুযোগ করে দিবে।

ফারুক মেহেদী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি কালের কণ্ঠ, আরটিভি, বৈশাখী টিভিসহ বিভিন্ন সংবাদমাধ্যমে কাজ করেছেন।

ফেমাসনিউজ২৪/ এসএ