logo

বুধবার, ০১ এপ্রিল ২০২০ | ১৮ চৈত্র, ১৪২৬

header-ad

পাঠকপ্রিয়তা পেয়েছে তানভীর আলাদিনের ৩টি বই

হাবিবুর রহমান বাবু | আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২০

তানভীর আলাদিনের তিনটি নতুন বই
জনপ্রিয় কথাসাহিত্যিক তানভীর আলাদিনের তিনটি নতুন বই এসেছে এবারের বইমেলায়। এরই মধ্যে ঢাকা ও চট্টগ্রাম বইমেলায় তার দুটি রোমান্টিক উপন্যাস ‘হৃদিতার ফ্রেন্ড রিকোয়েস্ট’ ও ‘মন থেকে দিয়ে যাই শুভকামনা’ এবং একটি সায়েন্স ফিকশন ড্রামা গ্রন্থ ‘এলিয়েন ৬৯’ পাঠক প্রিয়তা পেয়েছে।

তানভীর আলাদিন জানালেন, ২০ ও ২১ ফেব্রুয়ারি তিনি চট্টগ্রাম বইমেলায় এমএ আজিজ স্টেডিয়ামের লিটলম্যাগ কর্নারের ‘হৃৎকলম’ স্টলে ছিলেন । এরপর ২২-২৫ ফেব্রুয়ারি ফেনী বইমেলায় ভাটিয়াল প্রকাশনে থাকবেন।

তিনি মনে করেন, চট্টগ্রামর পাঠকদের জন্য ‘মন থেকে দিয়ে যাই’ উপন্যাসটিতে চমক থাকছে। এটি বন্দর রাজধানী চট্টগ্রামের একটি গল্প। গল্পটি ওই সী শহর থেকে যাত্রা করে দেশ-দুনিয়া ঘুরে আবার চট্টগ্রামেই নোঙর করেছে।

নতুন গ্রন্থ তিনটিতে পাঠক প্রিয়তার কারণ কি? এমন প্রশ্নের জবাবে কথা সাহিত্যিক তানভীর আলাদিন বলেন, প্রেম ও রোমান্স বিষয়টি পৃথিবীতে মানুষের আগমনের সময় থেকেই আছে এবং এটি পৃথিবী ধ্বংসের আগ মুহূর্ত পর্যন্ত থাকবে।যারা দেশের সবুজ পাহাড়, সমুদ্র ও বনে-বাদাড়ে ঘুরতে ভালোবাসেন তাদের কাছে উপন্যাস দুটি ভাল লাগবেই।

সায়েন্স ফিকশন ড্রামা ‘এলিয়েন ৬৯’ এর বিষয়ে তিনি বলেন, ওই দুটি উপন্যাস থেকে সায়েন্স ফিকশন ড্রামাটির জনপ্রিয়তা একটু কম হলেও আমার বিশ্বাস এটিও জনপ্রিয় হয়ে উঠবে।

তিনি আরও বলেন, পাঠকেরা মনে করছেন এটি শুধুই কিশোরদের জন্য লেখা, আসলে তা কিন্তু না, ‘এলিয়েন ৬৯’ তারুণ্য লালিত চিত্তের সব বয়সের পাঠকের কাছেই ভাল লাগার মতো একটি গ্রন্থ।

‘হৃদিতার ফ্রেন্ড রিকোয়েস্ট’ বইটির প্রচ্ছদ করেছেন রাজদীপ পুরী ও ‘এলিয়েন ৬৯’ বইটির প্রচ্ছদ করেছেন কাব্য কারিম। বই দুইটি প্রকাশ করেছে ভাটিয়াল প্রকাশনী।

‘মন থেকে দিয়ে যাই শুভকামনা’ বইটির প্রচ্ছদ করেছেন কুশিয়ারা সিরাজী। বইটি প্রকাশ করেছে হৃৎকলম প্রকাশনী।

বইগুলি পাওয়া যাচ্ছে- সাহিত্য দেশ, ২৩৪ নম্বর স্টল, সোহরাওয়ার্দী উদ্যান, ঢাকা। হৃৎকলম, লিটলম্যাগ কর্নার, এম এ আজিজ স্টেডিয়াম, চট্টগ্রাম। ভাটিয়াল প্রকাশনীর স্টল, শহীদ মিনার সংলগ্ন রাজাঝির দীঘিরপাড় ফেনী।