logo

সোমবার, ২৩ অক্টোবর ২০১৭ | ৭ কার্তিক, ১৪২৪

header-ad

উভয় পুঁজিবাজারে কমেছে সূচক

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৭

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত কার্যদিবসের চেয়ে সূচক ও লেনদেন কমেছে। ডিএসইর প্রধান সূচক ৬৩ দশমিক ৬৭ পয়েন্ট কমেছে এবং সিএসইর প্রধান সূচক ১৩৩ দশমিক ৫৪ পয়েন্ট কমেছে।

উভয় পুঁজিবাজারে মোট লেনদেন হয়েছে এক হাজার ১৩৩ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। গত মঙ্গলবার লেনদেন হয়েছিল এক হাজার ৫৮৬ কোটি ৭৪ লাখ টাকা।

ডিএসইতে টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে এক হাজার ৮২ কোটি টাকা ও প্রধান সূচক ডিএসইএক্স ৬৩ দশমিক ৬৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ১৭২ পয়েন্টে, ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯ দশমিক ২৭ পয়েন্ট কমে এক হাজার ৩৬৬ পয়েন্টে এবং ১৫ দশমিক ৪৭ পয়েন্ট কমে ডিএসই-৩০ সূচক দাঁড়িয়েছে দুই হাজার ১৯৮ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৮৬টির, কমেছে ২০৬টির এবং এবং কোনো পরিবর্তন হয়নি ৩৮টি কোম্পানির শেয়ার দর।

টাকার অঙ্কে এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- ন্যাশনাল ব্যাংক, সামিট পাওয়ার, আইএফআইসি ব্যাংক, এক্সিম ব্যাংক, আল আরাফা ইসলামী ব্যাংক, খুলনা পাওয়ার, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, ইফাদ অটোমোবাইল, সিটি ব্যাংক এবং উত্তরা ব্যাংক।

সিএসইতে মোট শেয়ার লেনদেনের পরিমাণ ৫১ কোটি ১৭ লাখ টাকা ও সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ১৩৩ দশমিক ৫৪ পয়েন্ট কমে ১১ হাজার ৫৭৯ পয়েন্টে, সিএএসপিআই সূচক ২১৭ দশমিক ৫৫ পয়েন্ট কমে ১৯ হাজার ১৫৪ পয়েন্টে, সিএসই-৫০ সূচক ২০ দশমিক ২৩ পয়েন্ট কমে ১ হাজার ৪৩৩ পয়েন্টে এবং সিএসই-৩০ সূচক ১৭০ দশমিক ৭৫ পয়েন্ট কমে ১৬ হাজার ৪৫৫ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেন হওয়া ২৪১টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৭০টির, কমেছে ১৪৪টির এবং কোনো পরিবর্তন হয়নি ২৭টি কোম্পানির শেয়ার দর।

টাকার অঙ্কে এদিন সিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- ন্যাশনাল ব্যাংক, আইএফআইসি, সামিট পাওয়ার, লাফার্জ সুরমা সিমেন্ট, ফারইস্ট ফাইন্যান্স, এক্সিম ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, খুলনা পাওয়ার, পূবালী ব্যাংক এবং ইসলামী ব্যাংক।

ফেমাসনিউজ২৪.কম/বিবি/এস/এস