logo

বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | ৯ ফাল্গুন, ১৪২৪

header-ad

ইসলামী ব্যাংকের নতুন এমডি মাহবুব উল আলম

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৮

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে যোগদান করেছেন মো. মাহবুব উল আলম। ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরস-এর সভায়  সিদ্ধান্তের প্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংক তার এ নিয়োগ অনুমোদন করেছে বলে ব্যাংকের এক  বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মাহবুব উল আলম ইসলামী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এবং ইনভেস্টমেন্ট (ক্রেডিট) কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

মাহবুব উল আলম ১৯৮৪ সালে প্রবেশনারী অফিসার হিসেবে ইসলামী ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ ৩৪ বছর কর্মজীবনে তিনি ব্যাংকের কর্পোরেট ইনভেস্টমেন্ট, রিটেইল ইনভেস্টমেন্ট, ইন্টারন্যাশনাল ব্যাংকিং এবং অপারেশন্স উইং, প্রধান কার্যালয়ের হেড অব ট্রেজারী ও বিভিন্ন ডিভিশন প্রধান এবং বিভিন্ন শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ থেকে সম্মানসহ স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি বিজনেস স্কুল অব আয়ারল্যান্ড থেকে ফাইন্যান্স অব ইন্টারন্যাশনাল ট্রেড (এফআইটি) ডিগ্রি অর্জন করেন এবং আইসিসি বাংলাদেশের টেকনিক্যাল কমিটির সদস্য। ইসলামী ব্যাংকিং, আন্তর্জাতিক বাণিজ্য এবং ব্যবস্থাপনা বিষয়ে তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের নিয়মিত রিসোর্র্স পারসন। পেশাগত বিভিন্ন প্রশিক্ষণ ও রেমিট্যান্স মার্কেটিং উপলক্ষে তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানী, সিঙ্গাপুর, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশ সফর করেন।

এক ছেলে ও দুই কন্যা সন্তানের জনক মাহবুব উল আলম ১৯৫৬ সালে কুমিল্লা জেলার এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

ফেমাসনিউজ২৪/এসআর