logo

শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ | ৭ আশ্বিন, ১৪২৫

header-ad

বাংলাদেশের ৫০০ একর জমি পাবে সিঙ্গাপুর

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ১১ জুলাই ২০১৮

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বি‌নি‌য়ো‌গের জন্য এ‌শিয়ার দেশগু‌লোর ম‌‌ধ্যে এখন বাংলা‌দে‌শকে বে‌ছে নি‌য়ে‌ছে সিঙ্গাপুর। তিনি বলেন, এজন্য দে‌শের বি‌শেষ অর্থ‌নৈ‌তিক অঞ্চ‌লে প্রাথ‌মিকভা‌বে তা‌দের ৫০০ একর জ‌মি বরাদ্দ দেয়া হ‌বে। সেখা‌নে তারা তথ্য ও প্রযু‌ক্তি খা‌তে বি‌নি‌য়োগ কর‌বে।

আজ বুধবার হোটেল সোনারগাঁওয়ে বাংলাদেশ সফররত সিঙ্গাপুর ব্যবসায়ী প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা জানান ।

বাণিজ্যমন্ত্রী ব‌লেন, সিঙ্গাপু‌রের ব্যবসায়ী প্র‌তি‌নি‌ধি দ‌লের স‌ঙ্গে আলোচনা ফলপ্রসূ হ‌য়ে‌ছে।তারা বাংলা‌দে‌শে বি‌নি‌য়ো‌গে আগ্রহী। বি‌নি‌য়ো‌গের জন্য চীন ও ইন্দোনেশিয়ার পর এখন বাংলাদেশকে গন্তব্য মনে করছে সিঙ্গাপুর।

তিনি আরো ব‌লেন, আমরা চট্টগ্রা‌ম মিরসরাই‌য়ে ‌বি‌শেষ অর্থ‌নৈ‌তিক অঞ্চ‌লে সিঙ্গাপুর‌কে প্রাথ‌মিকভা‌বে ৫০০ একর জ‌মি বরাদ্দ দি‌ব। আগামী‌তে তা‌দের চাহিদার আরো এক হাজর একর দেয়া হবে। সেখা‌নে তারা তথ্য ও প্রযু‌ক্তি খা‌তে বি‌নি‌য়োগ কর‌বে। এছাড়া জ্বালানী, বিদ্যুৎ, আবাসন ও পর্যটন খা‌তে বি‌নি‌য়োগ কর‌বে।

এসময় সিঙ্গাপুর ব্যবসায়ী প্রতিনিধি দলের অন্যতম সদস্য ও সিঙ্গাপুর-ইন্ডিয়া কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এসআইসিসিআইয়) ভাইস চেয়ারম্যান প্রসুন মুখার্জি, বাংলাদেশ বিজসেন চেম্বার অব সিঙ্গাপুরের প্রেসিডেন্ট মো. শহিদুজ্জামানসহ সিঙ্গাপুর ব্যবসায়ীরা উপ‌স্থিত ছি‌লেন।

ফেমাসনিউজ২৪.কম/জেডআর/এমআর