logo

বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৮ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

আইডিয়াল রিয়েল এস্টেট প্রতারণা করছে: রিহ্যাব

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ১১ অক্টোবর ২০১৮

প্রতারণার অভিযোগে ডেভেলপার আইডিয়াল রিয়েল এস্টেট লিমিটেডকে সদস্য পদ থেকে বহিস্কার করেছে রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। রিহ্যাবের অফিস সূত্র্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, রিয়েল এস্টেট সংক্রান্ত নানা ধরণের গুরুতর অভিযোগের ভিত্তিতে ডেভেলপার আইডিয়াল রিয়েল এস্টেট লিমিটেডকে বহিস্কার করেছে করা হয়েছে। প্রতিষ্ঠানটি ২০০৭ সালে রিহ্যাবের সদস্য পদ লাভ করে।

বুধবার রিহ্যাব পরিচালনা পর্ষদের ১৬তম সভায় অনুষ্ঠিত এ রিয়েল এস্টেট প্রতিষ্ঠানকে রিহ্যাব থেকে বহিস্কার করা হয়।

জানানো হয়, রিহ্যাব থেকে বহিস্কৃত আইডিয়াল রিয়েল এস্টেট লিমিটেড রিহ্যাব সদস্যপদ সম্বলিত সীল, বিলবোর্ড ও বিজ্ঞাপন প্রচার-প্রদর্শনসহ রিহ্যাব সদস্য পরিচয়ে কোথাও কোন সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারবে না। এমনকি প্রতিষ্ঠানটি দেশে রিয়েল এস্টেট ব্যবসা করতে পারবে না।

এ বিষয়ে রিহ্যাবের সহ-সভাপতি লিয়াকত আলী ভূঁইয়া ফেমাজনিউকে বলেন, সদস্য পদ বাতিল করা আমাদের নতুন কিছু নয়। এটা আমাদের চলমান প্রক্রিয়া। যে সকল সদস্যদের বিরুদ্ধে অভিযোগ পাচ্ছি তাদের অভিযোগগুলো আমরা পর্যালোচনা করে যদি প্রমাণিত হয় তাহলে সেইসব সদস্যদের বিরুদ্ধে এ্যাকশন নিচ্ছি। আমরা চাই কেউ যাতে আবাসন ব্যবসায়ীদের দাঁড়া কোন একজন ক্রেতাও যেন প্রতারিত না হয়।

তিনি বলেন, প্লট-ফ্ল্যাট ক্রেতা এবং ভূমি মালিকদের অভিযোগের ভিত্তিতে বিভিন্ন সময় রিহ্যাব থেকে ১৩টি কোম্পানিকে বহিস্কার করেছি। স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিত করা লক্ষ্যে সবার জন্য কাজ করে যাচ্ছে রিহ্যাব।