logo

সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ | ৩ পৌষ, ১৪২৫

header-ad

বাংলাদেশে চালু হলো ভার্চুয়াল ট্যুর

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ১৪ নভেম্বর ২০১৮

বাংলাদেশে প্রথমবারের মতো ঘরে বসে সুবিধাজনক উপায়ে পছন্দের প্রপার্টি দেখার সুবিধা চালু করেছে দেশের সবচেয়ে বড় আবাসন বিষয়ক অনলাইন প্ল্যাটফর্ম বিপ্রপার্টি ডটকম। বিপ্রপার্টি ডটকম দেশের সবচেয়ে বড় রিয়েল এস্টেট মার্কেট প্লেস। ক্রেতা এবং বিক্রেতাকে তাদের জমি বা প্রপার্টি ক্রয় বা বিক্রয়ে উন্নত সেবা দিতে বিপ্রপার্টি ডটকম রিয়েল এস্টেটের বিভিন্ন অপশন ভার্চুয়ালি দেখানোর এ নতুন সেবা চালু করেছে।

এ মার্কেট প্লেস বিক্রি বা ভাড়ার জন্য বর্তমানে ২০ হাজারটি প্রপার্টির তথ্য দেওয়া আছে। সময়োপযোগী ও সঠিক তথ্য সরবরাহ করে রিয়েল এস্টেট খাতে ক্রেতা-বিক্রেতা উভয়ের মাঝে আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে কাজ করছে বিপ্রপার্টি ডটকম। পাশাপাশি প্রতিষ্ঠানটি খুব সহজেই প্রপার্টি ক্রয়-বিক্রয়ে বিভিন্ন চ্যালেঞ্জ বা সমস্যার সমাধান করে, যেসব সমস্যা অদক্ষতার কারণে এদেশের দীর্ঘদিন ধরে চলে আসছে। আর এসব সমস্যা সমাধানে সর্বশেষ ভার্চুয়াল রিয়েলিটি যোগ করার মাধ্যমে বিপ্রপার্টি ডটকম তাদের সেবার আওতা আরো বাড়ালো। এ সেবার মাধ্যমে জমি বা প্রপার্টির মালিক ও ক্রেতাদের একই প্ল্যাটফর্মে আনা সম্ভব হবে।

বাংলাদেশে প্রথমবারের মত চালু করলো ‘৩৬০-ডিগ্রি ভার্চুয়াল ট্যুর’-এর সুবিধা চালুর মাধ্যমে আবাসন খুঁজতে গিয়ে গ্রাহকরা পাবেন এক সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা। আগ্রহী ক্রেতারা এখন দূর থেকে কিংবা যেকোনো জায়গা থেকেই পছন্দের প্রপার্টিতে ভার্চুয়ালি ঘুরে দেখতে পারবেন। আগ্রহীরা প্রপার্টির সব ডিরেকশনে ক্যামেরা ঘুরিয়ে ঘুরিয়ে জুম ইন বা জুম আউট করেও দেখতে পারবেন। প্রপার্টির বাকি রুম বা এলাকা দেখতে চাইলে স্ক্রিনের বাম পাশের মেন্যু থেকে সিলেক্ট করে দেখা যাবে। স্ক্রিনের ওপরের অংশে প্রয়োজন ও পছন্দ অনুযায়ী প্রপার্টি সিলেক্ট করার সুবিধা থাকবে। এছাড়া সেখানে ভার্চুয়াল রিয়েলিটি সুবিধা চালুর অপশনও থাকবে।

যারা নতুন প্রপার্টি কিনতে চলেছেন তাদের জন্য এ নতুন সেবা সুবিধাজনক হবে বলে আশা করা হচ্ছে, যা আগে কেউ কল্পনাও করতে পারেনি। এছাড়া এ সেবা সময়, শক্তি ও অর্থ বাঁচাবে এবং প্রতিটি প্রপার্টিতে স্বশরীরে ভিজিট করার প্রয়োজন হবে না। এ সেবার মাধ্যমে প্রপার্টি বিক্রেতারাও লাভবান হবেন। কারণ তারা একটি দক্ষ ও প্রভাবশালী মাধ্যমে তাদের সুন্দর সুন্দর প্রপার্টিগুলো উপযুক্ত ক্রেতাদের কাছে আরো সুন্দর করে উপস্থাপন করতে পারবেন, যা প্রপার্টি বিক্রি বা ভাড়া দেওয়ার প্রক্রিয়াকে তরান্বিত করবে।

৩৬০-ডিগ্রি ভার্চুয়াল ট্যুরের সবচেয়ে বড় সুবিধাটি হলো এর স্বচ্ছতা, যা ক্রেতা বা বিক্রেতা উভয় পক্ষের মধ্যেই একটি বিশ্বস্ততার সম্পর্ক বজায় রাখতে সহায়তা করবে। এই সুবিধার আওতায় বর্তমানে শুধুমাত্র ঢাকায় ১০০০টিরও বেশি প্রপার্টি দেখা যাবে। তবে প্রতিদিন আরো অনেক নতুন প্রপার্টি যুক্ত হচ্ছে এই তালিকায়। বিপ্রপার্টি ডটকম’র ওয়েবসাইটে প্রপার্টির লিস্টে থাকা যেসব প্রপার্টির ছবির উপরে ‘ভার্চুয়াল ট্যুর’ ট্যাব আছে সেখানে ক্লিক করলেই ভিআর অভিজ্ঞতাটি পাওয়া যাবে।

ফেমাসনিউজ২৪/এফএম/এমএম