logo

বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৪ পৌষ, ১৪২৫

header-ad

খেলাপিদের ধরতে ফারমার্স ব্যাংকে সফটওয়্যার চালু  

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ১৭ নভেম্বর ২০১৮

ঋণ খেলাপিদের যাতে খুব সহজেই সনাক্ত করা যায় সেজন্য রিকভারি সফটওয়্যার চালু করেছে ফারমার্স ব্যাংক লিমিটেড। আজ শনিবার রাজধানীর মিরপুরে এসফটওয়্যারের উদ্বোধন করা হয়। 
এটি উদ্বোধন করেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ এহসান খসরু। 
 
এ সময় তিনি বলেন, ব্যাংকের ঋণ খেলাপিদের যাতে খুব সহজে ধরা যায় সেজন্য আমরা সফটওয়্যারটি চালু করলাম। এ সফটওয়্যারটির মাধ্যমে যেমন ঋণ খেলাপিদের সনাক্ত করা যাবে তেমনি এর মাধ্যমে ঋণ আদায় ও পরিচালনা দলের সার্বক্ষণিক কাজ তদারকি করা যাবে। আর এ কাজটা উর্ধ্বতন কর্মকর্তারাই করবেন। 
 
এহসান খসরু বলেন, এতে নিশ্চিত হবে স্বচ্ছতা ও জবাবদিহিতা। প্রযুক্তির সর্বোচ্চ এই ব্যবহারের মাধ্যমে খেলাপি ঋণ আদায়েও আসবে গতি। যা ব্যাংকের উন্নয়নের পথে যোগ করবে বাড়তি মাত্রা।
 
তিনি বলেন, ঋণ আদায়, নতুন আমানত সংগ্রহ এবং আমানতকারীদের আরও নিরাপত্তা দিতে সর্বোচ্চ চেষ্টা করছে ফারমার্স ব্যাংক। অত্যাধুনিক নানা প্রযুক্তির যোগ করে ব্যাংকটি কাজ করছে নতুনভাবে।
 
সফলতা আর নির্ভরতাকে আরও এক ধাপ এগিয়ে নিতেই এই নতুন সফটওয়্যার। এটি ব্যাংকের কাজকে আরও নিরাপদ ও সফল করবে।সফটওয়্যার উদ্বোধনের পর দিনব্যাপী এক সেমিনার অনুষ্ঠিত হয়। সেখানে ঋণ আদায়ের নানা কৌশল সম্পর্কে ধারণা দেন ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তারা। এতে শাখা ব্যবস্থাপকরা উপস্থিত ছিলেন।
 
ফারমার্স ব্যাংকের ৬০ শতাংশের বেশি শেয়ারের মালিক এখন সোনালী, অগ্রণী, জনতা, রূপালী এবং ইনভেস্টমেন্ট করপোরেশান অব বাংলাদেশ- আইসিবি। ২০১৩ সালে ব্যাংকটির যাত্রা শুরু হয়।