logo

রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ | ৩ পৌষ, ১৪২৪

header-ad

সাধারণ শিক্ষার্থীকে পেটাল জবি ছাত্রলীগ

এফ. অার. বিপুল, জ‌বি | আপডেট: ০৫ নভেম্বর ২০১৭

জগন্নাথ বিশ্ব‌বিদ্যালয়ের (জ‌বি) হি‌সাব বিজ্ঞান বিভা‌গের চতুর্থ ব‌র্ষের এক সাধারণ শিক্ষার্থী‌কে পি‌টি‌য়ে আহত ক‌রে‌ছে শাখা ছাত্রলী‌গের সভাপ‌তি গ্রু‌পের ক‌য়েকজন কর্মী। আহত শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ৯ম ব্যা‌চের সা‌মি।

রোববার (৫ ন‌ভেম্বর) ‌বিকেলে বিশ্ব‌বিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনা‌রের সাম‌নে এ ঘটনা ঘ‌টে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, কিছুদিন আগে কেন্দ্রীয় অডিটরিয়ামে জবির চতুর্থ বর্ষের শিক্ষার্থী সামির সাথে ছাত্রলীগের তরিকুল গ্রুপের কিছু সংখ্যক কর্মীর সিনিয়র-জুনিয়র নিয়ে বাকবিতন্ডা হয়। তারই জের ধরে ক্যাম্পাসের শহীদ মিনার সংলগ্ন স্থানে সামির উপর হামলা করে ছাত্রলীগ কর্মীরা। এ সময় চড়, লাথি ও ঘুষির দরুণ সামির নাক ফেটে রক্ত বের হতে থাকে। এরপর আহত সামিকে চিকিৎসার জন্য বিশ্ববিদ্যালয় নিকটস্থ সুমনা হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে আহত শিক্ষার্থী সামি বলেন, আমি বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে আমার কয়েকজন বন্ধুদের সাথে কথা বলছিলাম হঠাৎ প্রাণিবিদ্যা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান ও তার কয়েকজন দলবল মিলে আমার উপর অতর্কিত ভাবে হামলা করে। ফলে আমার শরীরের বেশ কিছু স্থানে আঘাত লাগে এবং নাক ফেটে রক্ত বের হয়। তারপর আমার কয়েকজন সহপাঠী আমাকে চিকিৎসার জন্য বিশ্ববিদ্যালয় নিকটস্থ সুমনা হাসপাতালে ভর্তি করে।

এ বিষয়ে জবি শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম বলেন, আমাদের আজ বিকেল তিনটা পর্যন্ত জবি শাখা ছাত্রলীগের পরিচিতি সভা ছিল সেটা নিয়ে অনেক ব্যস্ত ছিলাম এবং এ ঘটনা সম্পর্কে কিছুই জানি না।

প্রাণিবিদ্যা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মেহেদী হাসানকে তিনি চিনেন কিনা এ বিষয়ে তরিকুল ইসলাম বলেন, ক্যাম্পাসে মেহেদী হাসান নামের অনেক শিক্ষার্থী আছে তাদের সবাইকে আমার পক্ষে চেনা সম্ভব নয় এবং সে ছাত্রলীগের কেউ না।

এ বিষয়ে জবি প্রক্টর সহযোগী অধ্যাপক ড. নূর মোহাম্মদ বলেন, ক্যাম্পাসে মারামারির একটি ঘটনা ঘটেছে বলে আমি অভিহিত আছি তবে এ বিষয়ে কোন অভিযোগ আমার কাছে এখনো এসে পৌঁছায়নি।

ফেমাসনিউজ২৪.কম/এস/এস