logo

বুধবার, ১৫ আগস্ট ২০১৮ | ৩০ শ্রাবণ, ১৪২৫

header-ad

জবিতে বসন্তোৎসব উদযাপিত

এফ. আর. বিপুল, জ‌বি | আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৮

বসন্তকালকে বরণ করার জন্য দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন রকমের আয়োজন করা হয় । পিছিয়ে নেই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ও (জবি)। নানা আয়োজনের মধ্য দিয়ে ঋতুরাজ বসন্তকে বরণ করে নিয়েছে বাংলা বিভাগের শিক্ষাথীরা। মঙ্গলবার বেলা ১১টায় ভাষা শহীদ রফিক ভবন প্রাঙ্গণে বাংলা বিভাগের উদ্যোগে ‘বসন্ত বরণ-১৪২৪’ উৎসব অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মূল কর্মকান্ড জ্ঞান অর্জন ও অন্বেষণ হলেও মানবিক সুকুমার বৃত্তি জাগ্রত করতে সাংস্কৃতিক চর্চার বিকল্প নেই। বিশ্ববিদ্যালয়ের সাহিত্য সংস্কৃতি চর্চার অন্যতম সুযোগ হয়ে ওঠে এধরনের উৎসবের মাধ্যম। প্রকৃতিগতভাবেও বসন্ত উৎসব অন্যতম।

তিনি আরো বলেন, প্রতি বছর বাংলা বিভাগের নেতৃত্বে সবার সম্মিলিত অংশগ্রহণে বসন্তবরণের উদ্যোগে গ্রহণ করা হবে। এজন্য আগামী বছর থেকে আরো বড় পরিসরে বসন্ত উৎসব উদযাপনের জন্য আলাদা কর বাজেট বরাদ্দ দেয়া হবে।

বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আরজুমন্দ আরা বানু-এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ট্রেজারার অধ্যাপক ড. সেলিম ভূঁইয়া ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আতিয়ার রহমান বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলা বিভাগের সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. পারভীন আক্তার জেমী।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলা বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় নৃত্য, গান  ও আবৃত্তি করা হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী উপভোগ করেন অনুষ্ঠানটি।

ফেমাসনিউজ২৪/এসআর