logo

শনিবার, ২১ এপ্রিল ২০১৮ | ৮ বৈশাখ, ১৪২৫

header-ad
কুবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন

আহ্বায়ক অর্নব সদস্য সচিব শাহরিয়ার, সদস্য রায়হান মাসুদ

কুবি প্রতিনিধি | আপডেট: ১৮ মার্চ ২০১৮

চারদিকে সবুজের সমারোহ। দৃষ্টিনন্দন লালমাটির পাহাড়। সুউচ্চ টিলা। প্রাচীন সভ্যতার নির্দশন। শালবনে ঘেরা প্রকৃতির অদ্ভুত ভালোলাগা আর শান্ত-সরল মানুষের যাপিত জীবন। নানা প্রজাতির পাখির কিচিরমিচির। লালমাই পাহাড়ের বুকে এখন ধবধবে সাদা রঙের সুউচ্চ দালান। প্রকৃতির এমন মনোলোভা লালমাই পাহাড়েই কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন’র আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভোগের প্রথম ব্যাচের শিক্ষার্থী আল আমীন অর্নবকে আহ্বায়ক ও ইংরেজি বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী সৈয়দ শাহরিয়ার মাহমুদকে সদস্য সচিব করে ১ বছরের জন্য ৭১ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়।

গত শুক্রবার, ১৬ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল প্রাঙ্গণে অ্যাসোসিয়েশনের তৃতীয় সভা অনুষ্ঠিত হয়। সবায় সর্বসম্মতিক্রমে এ কমিটি চূড়ান্ত করা হয়। এর এক দিন পরেই আজ রোববার কমিটি ঘোষণা করেন আহ্বায়ক ও সদস্য সচিব।

৭১ সদস্য বিশিষ্ট এ কমিটির যুগ্ম আহবায়ক করা হয়েছে প্রথম ব্যাচ থেকে পঞ্চম ব্যাচের ৩১ জনকে। তারা হলেন, মাহমুদুর রহমান মাসুম, দিদারুল আলম রিয়াজ, মোঃ মাহাদি হাসান, শহিদুল ওসমান মাসুম, এমদাদুল বারী শাওন, ইয়াসির আরাফাত সুজন, আবু তৈয়ব অপি, মঈন উদ্দিন চিশতি, আরিফ সেলিম ওপেল, মোজাম্মেল হক, মাহবুবুর রহমান শিকদার, আহসান হাবিব, শাহনেয়াজ সোহান, রবিউল হক রবি, আবু জাফর ভূঁইয়া, আওলাদ হোসেন বিপ্লব, তারিকুল ইসলাম শিবলী, মোঃ নাজমুল হক, আব্দুল কাদের খান, ফাতিহা বিনতে বশির প্রিয়াংকা, কামরুল হাসান, মানিক দাস, জ্যোতির্ময় সরকার জয়, ফখরুল ইসলাম পারভেজ, সাফায়েত শিহাব, রিফাত রহমান, মাহবুবুল হক প্রিন্স, স্বর্ণা মজুমদার, আলাউদ্দিন, সাজ্জাদ হোসেন এবং রাসেল মাহমুদ।

কমিটির সদস্যরা হলেন, আবু রায়হান মাসুদ, সিদ্দিকুর রহমান, নাজনীন আক্তার, খোরশেদ আলম, সাখাওয়াত হোসেন বাবু, সুচিত্র দাশ, মোশারফ হোসেন, আনিসুর রহমান, শরিফুল ইসলাম, শাহাদাত সানী, মুহিন উদ্দিন, ইমরান হোসেন, শামসুর রহমান দিপু, মুহিন উদ্দিন মুহিন, সাইফুল ইসলাম, জাহিদ হাসান, নেসার উদ্দিন রুবেল, খোরশেদ আলম রুবেল, রাসেল বড়ুয়া রানা, শাহাবুদ্দিন শিহাব, মিনহাজ আবেদীন, মাহফুজ আলম, এফ.এম সাজিদ আলম, মাহমুদুল হাসান ওয়ালিদ, জাহিদ হাসান সজিব, কানিজ ফাতেমা উর্মি, আমজাদ হোসেন অর্নব, দিলশাদ নাসরিন, আবুল হাসনাত সুমন, দিলীপ কুমার হালদার, বিজয় কুমার মানু, রফিকুল ইসলাম ইমু, সাইদুল ইসলাম, হাসানুল মোর্শেদ ফাহিম, জিয়াউল হক জনি, তানভীর আহতাম শাওন, ইমাম হোসাইন এবং মোঃ মেহেদী হাসান।

উল্লেখ্য, ২০০৬-০৭ শিক্ষাবর্ষে সাতটি বিভাগে ৩০০ শিক্ষার্থী, ১৫ জন শিক্ষক ও ৫০ জন কর্মকর্তা-কর্মচারী দিয়ে এর যাত্রা শুরু হয়। বিভিন্ন বিভাগ থেকে এ পর্যন্ত প্রায় ৩৫০০ শিক্ষার্থী এখান থেকে পাস করে বেরিয়েছেন।

ফেমাসনিউজ২৪ডটকম/এফ/এন