logo

মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ২ শ্রাবণ, ১৪২৫

header-ad

জবির দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

এফ. অার. বিপুল, জবি | আপডেট: ১১ জুলাই ২০১৮

বিদ্যমান কোটা সংস্কার ও এর প্রজ্ঞাপন জারির দাবিতে করা সমাবেশে হামলার অভিযোগে দুই ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কৃত দুজন হলেন- ইতিহাস বিভাগের নূরে আলম সিদ্দিকী ও গণিত বিভাগের হাবুল হোসেন।

আজ বুধবার (১১ জুলাই) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার প্রকৌশলী ওহিদুজ্জামান এ তথ্য জানান।

তিনি জানান, গত ৮ জুলাই ক্যাম্পাসে অনাকাঙ্খিত ঘটনার প্রেক্ষিতে প্রাথমিক তদন্তে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ প্রমাণিত হওয়ায় ইতিহাস বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নূরে আলম সিদ্দিকী এবং গণিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. হাবুল হোসেন কে ১০ জুলাই-২০১৮ হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এছাড়া হামলার ঘটনার সঙ্গে জড়িত কয়েকজনকে মুচলেকা দিয়ে সতর্ক করে দিয়েছে জবি প্রশাসন। তারা হলেন- একাউন্টিং বিভাগের ৯ম ব্যাচের রিয়াজ, পদার্থ বিজ্ঞান বিভাগের ১২ তম ব্যাচের সাইমুম আবরার, ১২তম ব্যাচের জয়নুল আবেদিন, মনোবিজ্ঞান বিভাগের ১০ তম ব্যাচের কামরুল হাসান, রসায়ন বিভাগের সাইফুল্লাহ বিজয়, ১২ তম ব্যাচের সাগর, ১৩তম ব্যাচের আসিফ ও দর্শন বিভাগের ১২ তম ব্যাচের মাজু।

একই সাথে সাময়িক বহিষ্কৃত থাকাবস্থায় এই দুজন পুনরায় শৃঙ্খলা বিরোধী কাজে জড়িত হলে শাস্তি বিধানের জন্য সরসারি সিন্ডিকেটে উপস্থাপন করা হবে।

ফেমাসনিউজ২৪.কম/জেডআর/এমআর