logo

শনিবার, ২০ অক্টোবর ২০১৮ | ৫ কার্তিক, ১৪২৫

header-ad

জবির ফার্মেসী বিভাগের শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার

এফ. অার. বিপুল, জবি | আপডেট: ১৮ জুলাই ২০১৮

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভর্তি পরীক্ষায় জালিয়াতির সাথে সরাসরি সম্পৃক্ততার অভিযোগে ফার্মেসী বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী আকিব বিন বারীকে স্থায়ী বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর আগে গত ২২ মার্চ একই অভিযোগে তাকে অস্থায়ী বহিষ্কার ও কারণ দর্শানোর নোটিশ দেয় প্রশাসন।

বুধবার (১৮ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে আরো বলা হয়, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির সাথে সরাসরি জড়িত/সম্পৃক্ততার অভিযোগে ২২ মার্চ জারিকৃত অফিস আদেশের মাধ্যমে ফার্মেসি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আকিব বিন বারীকে (আইডি # B-১৩০৬০৬০২০) সাময়িক বহিষ্কার করা হয়েছিল এবং তাকে স্থায়ীভাবে কেন বহিষ্কার করা হবে না তার লিখিত জবাব দেয়ার নির্দেশ প্রদান করা হয়েছিল।

আকিব বিন বারীর ২৮ মার্চ এর লিখিত জবাব বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক বিবেচিত হয়নি এবং অভিযোগের সত্যতা পাওয়া যায়- যা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সুলভ আচরণ নয় এবং শৃঙ্খলা পরিপন্থী ও শাস্তিযোগ্য অপরাধ। এর প্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫-এর ১১(১০) ধারার প্রদত্ত ক্ষমতাবলে সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে আকিব বিন বারীকে ১৭ জুলাই বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

ফেমাসনিউজ২৪.কম/জেডআর/এমআর