logo

বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৮ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

ইউজিসি স্বর্ণপদক পেলেন জবির দুই শিক্ষক

এফ. অার. বিপুল, জবি | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৮

উচ্চশিক্ষা, মৌলিক গবেষণা ও প্রকাশনার ক্ষে‌ত্রে অনবদ্য অবদানের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দু’জন শিক্ষক ইউজিসি স্বর্ণপদক লাভ ক‌রে‌ছেন। এর মধ্যে ২০১৬ সালের জন্য জবি ‌থে‌কে রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. এ জ সালহ আহাম্মদ এবং ২০১৭ সালের জন্য একই বিভাগর প্রভাষক মো. ইলিয়াছ ইউজিসি স্বর্ণপদক লাভ করন।

রোববার বিকা‌লে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানান হয়।

এ‌তে অারও বলা হয় ১১ সেপ্টেম্বর রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হো‌টে‌লে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসে‌বে শিক্ষকদের হাতে এ পদক তুল দেন।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সভাপতিত্বে এ‌তে উপস্থিত ছিলেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, জাতীয় অধ্যাপক, ইউজিসি সদস্য, সচিব, বিভিন্ন সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণ।

উল্লেখ্য, ২০১৬ ও ২০১৭ সালে উচ্চ শিক্ষায় মৌলিক গবেষণা ও প্রকাশনায় অবদানের জন্য মোট ৩৫ জন শিক্ষককে ইউজিসি স্বর্ণপদক প্রদান করা হয়।

জবির ইউজিসি স্বর্ণপদক প্রাপ্ত শিক্ষক ড. এ জ সালহ আহাম্মদ এবং প্রভাষক মো. ইলিয়াছ রবিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এর সাথে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় উপাচার্য এ ধরনের মৌলিক গবেষণার প্রতি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আরো এগিয়ে আসার আহবান জানান।গবেষণা খাতে প্রয়োজনীয় সকল ধরনের সহায়তার আশ্বাস প্রদান করেন তিনি।