logo

বুধবার, ২১ নভেম্বর ২০১৮ | ৭ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

আরও বড় হচ্ছে জবি, দুইশ একর ভূমি অধিগ্রহণ চূড়ান্ত

এফ. আর. বিপুল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় | আপডেট: ০৫ অক্টোবর ২০১৮

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসকে আরও সম্প্রসারণ ও উন্নত করতে ঢাকার কেরানীগঞ্জে দুইশ একর ভূমি অধিগ্রহণের চূড়ান্ত অনুমোদন দিয়েছে ভূমি মন্ত্রণালয়। গতকাল বৃহস্পতিবার ভূমি মন্ত্রণালয়ের কেন্দ্রীয় ভূমি বরাদ্দ কমিটি এই অনুমোদনটি দেয় ।

গতকাল বিকা‌লে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে আধুনিক ও বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে সরকার ঢাকার কেরানগঞ্জে দুইশ একর জমি বরাদ্দের সিদ্ধান্ত গ্রহণ করে। সে পরিপ্রেক্ষিতে ৩ অক্টোবর ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রী শামসুর রহমান শরীফের সভাপতিত্বে কেন্দ্রীয় ভূমি বরাদ্দ কমিটির ১১৭তম সভা সচিবালয়ে অনুষ্ঠিত হয়।

সভায় ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস স্থাপন, ভূমি অধিগ্রহণ ও উন্নয়ন’প্রকল্পের আওতায় ঢাকা জেলার কেরানীগঞ্জ থানার তেঘরিয়া ইউনিয়নের পশ্চিমদি মৌজায় প্রায় দুইশ একর ভূমি অধিগ্রহণের চূড়ান্ত অনুমোদন করা হয়। সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ভূমি অধিগ্রহণ ও ভূমির উন্নয়নের পর মাস্টারপ্লান অনুযায়ী নতুন ক্যাম্পাসে একাধিক একাডেমিক ভবন, প্রশাসনিক ভবন, ছাত্রছাত্রীদের জন্য হল, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের আবাসন ব্যবস্থা, চিকিৎসা কেন্দ্র, ক্যাফেটেরিয়া, খেলার মাঠ, সুইমিং পুল, মসজিদ এবং পরিবহণ ও আধুনিক বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ের জন্য প্রয়োজনীয় অন্যান্য অবকাঠামো নির্মাণের পরিকল্পনা করা হয়েছে।

ফেমাসনিউজ২৪.আরআই/আরবি