logo

বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৪ পৌষ, ১৪২৫

header-ad

জাবিতে বৈষম্য, হাইকোর্টে রিট দায়ের ভর্তিচ্ছুদের

রুদ্র আজাদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় | আপডেট: ৩০ অক্টোবর ২০১৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৮-১৯ সেশনে কলা ও মানবিক অনুষদে মাদ্রাসা শিক্ষার্থীদের ভর্তির ক্ষেত্রে বৈষম্য করা হয়েছে মর্মে হাইকোর্টে রিট করেছেন কয়েক ভুক্তভোগী শিক্ষার্থী।

গত বৃহস্পতিবার সাজ্জাদুল ইসলাম, মো নওসাজ্জামান, রাকিব হোসেন নামে তিন শিক্ষার্থী এ রিট দায়ের করেন বলে জানা গেছে। আইনজীবী সৈয়দ মোহাম্মদ রায়হান উদ্দিনের মাধ্যমে তারা হাইকোর্টে এ রিট দায়ের করেন। রিট নম্বর-১৩৪৪০/২০১৮।

এর আগে গত ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়কে উকিল নোটিশ প্রদান করা হয় বলে জানান আইনজীবী সৈয়দ মোহাম্মদ রায়হান উদ্দিন। ২৫ অক্টোবর উকিল নোটিশের উত্তর দেয়ার শেষ দিন ছিল। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উকিল নোটিশের কোনো জবাব দেয়নি বলে জানান তিনি।

আইনজীবী সৈয়দ মোহাম্মদ রায়হান উদ্দিন বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কলা ও মানবিক অনুষদে মাদ্রাসা শিক্ষার্থীদের ভর্তির ক্ষেত্রে বাংলাদেশ সংবিধানের তৃতীয় অনুচ্ছেদের ২৭ এবং ৩১ নম্বর ধারা লঙ্ঘন করা হয়েছে মর্মে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার (আইন) মো. মাহতাব-উজ-জামান বলেন, আমরা গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদে মাদ্রাসা শিক্ষার্থীদের ভর্তির ক্ষেত্রে বৈষম্য করা হয়েছে-এ মর্মে একটা উকিল নোটিশ পেয়েছিলাম। কিন্তু ওইদিন উকিল নোটিশের জবাবের শেষদিন থাকায় আমরা উকিল নোটিশের জবাব দিতে পারিনি। তবে এ ব্যাপারে উপাচার্য, সংশ্লিষ্ট ডিন এবং বিভাগের সঙ্গে কথা বলে আমরা সিদ্ধান্ত নেব।

ফেমাসনিউজ২৪.কম/আরআই/আরবি