logo

বুধবার, ২১ নভেম্বর ২০১৮ | ৭ অগ্রহায়ণ, ১৪২৫

header-ad

ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের পদত্যাগ দাবি জাবি অফিসার সমিতির

রুদ্র আজাদ, জাবি প্রতিনিধি | আপডেট: ০৯ নভেম্বর ২০১৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যের নির্দেশ অমান্য ও কর্তব্যে অবহেলার অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজের পদত্যাগ দাবি ও অবাঞ্ছিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয়ের অফিসার সমিতি।

বৃহস্পতিবার জাবি অফিসার সমিতির এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে প্রেস বিজ্ঞাপ্তির মাধ্যমে এ তথ্য জানান অফিসার সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন।

‘গত ৫ জুন বিশ্ববিদ্যালয়ের এক জরুরী সিন্ডিকেট সভায় কর্মকর্তাদের উচ্চতর বেতন স্কেল বাস্তবায়নের যথার্থতা খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়। এতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজকে সদস্য সচিব করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। এ কমিটিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসারদের ক্ষেত্রে উচ্চতর বেতন স্কেল কার্যকর কিনা তা দেখতে বলা হয় এবং ১৫ কার্যদিবসের মধ্যে কমিটির রিপোর্ট জমা দিতে নির্দেশ দেওয়া হয়,’ বলে জানান তিনি।

এছাড়া রেজিস্ট্রারের দায়িত্ব অবহেলার প্রতিবাদে আগামী রবিবার (১১ নভেম্বর) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত রেজিস্ট্রার অফিসে কর্মবিরতি পালন করার ঘোষণা দিয়েছে তারা।

প্রেস বিজ্ঞপ্তিতে তারা আরো উল্লেখ করেন, ‘১৫ কার্যদিবসের মধ্যে কমিটির রিপোর্ট জমা দেয়ার কথা থাকলেও সচিব এ বিষয়ে কোন প্রতিবেদন জমা দেয়নি। ফলে সদস্য সচিব রহিমা কানিজের অবহেলায় বিষয়টি ঝুলে থাকে।’

‘এছাড়া গত বুধবার অনুষ্ঠিত সিন্ডিকেটে অফিসার সমিতির নেতাদের আবেদনে সাড়া দিয়ে উপাচার্য দীর্ঘদিন ধরে আটকে থাকা বিষয়টিকে এজেন্ডাভূক্ত করার লিখিত নির্দেশ দেন। কিন্তু রহিমা কানিজ উপাচার্যের নির্দেশ অমান্য তার কাজে অবহেলা করেছেন’, বলে মনে করেন তারা।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজের প্রতি কর্তব্য অবহেলার অভিযোগ এনে তাকে অবাঞ্চিত ঘোষণা সহ পদত্যাগের দাবী জানান তারা।

এ বিষয়ে জাবি অফিসার সমিতির সভাপতি মাসুদুর রহমান বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের অনেক আগেই উচ্চতর বেতন স্কেল বাস্তবায়ন হয়েছে। শুধু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অবহেলায় বিষয়টি ঝুলে আছে। আমরা তার পদত্যাগ দাবি করছি। অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়া হবে।’

এব্যাপরে জানতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজের সাথে যোগাযোগ করা হলে তিনি মিটিংয়ে আছেন বলে ফোন কেটে দেন।

ফেমাসনিউজ২৪/ কেআর/ এস