logo

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯ | ৫ ভাদ্র, ১৪২৬

header-ad

ঢাবি ভিসিকে ছাত্রদলের ৭ দফা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে সহাবস্থান নিশ্চিতসহ ৭ দফা দাবিতে উপাচার্যকে (ভিসি) স্বারকলিপি দিয়েছেন ছাত্রদল নেতারা।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক এ স্মারকলিপি উপাচার্যের কাছে হস্তান্তর করেন।

স্মারকলিপিতে বলা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল মনে করে একটি অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও ভীতিহীন পরিবেশে অংশগ্রহণমূলক ডাকসু নির্বাচনের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় তার গৌরবময় ঐতিহ্য ফিরে পেতে পারে।

দীর্ঘ ২৯ বছর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র ও হল সংসদ নির্বাচনে যে উদ্যোগ নেয়া হয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল তাকে স্বাগত জানায়। আমরা জানি, ২৯ বছরে বেশ কয়েকবার ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন ডাকসু নির্বাচনের উদ্যোগ নিয়েছিল এবং তফসিল ঘোষণা পর্যন্ত করেছিল কিন্তু প্রশাসন ছাত্র ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর সমন্বয়হীতার কারণে সেই উদ্যোগ ব্যর্থ হয়।

তারা জানান, এবারের উদ্যোগটি যেন ব্যর্থ না হয়- সে লক্ষ্যে আমরা অপরিহার্য কিছু দাবি তুলে ধরছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন- ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজীব হাসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসানসহ কেন্দ্রীয় নেতারা।

প্রসঙ্গত, প্রায় তিন দশক পর হচ্ছে ডাকসু নির্বাচন। আগামী ১১ মার্চ এ নির্বাচন অনুষ্ঠিত হবে। ছাত্রসংগঠনগুলো ডাকসু নির্বাচনকে ঘিরে প্রচারণা চালাচ্ছে।

ফেমাসনিউজ২৪.কম/আরআই/আরবি