logo

রবিবার, ১৬ জুন ২০১৯ | ২ আষাঢ়, ১৪২৬

header-ad

অক্সফোর্ড স্টুডেন্ট ইউনিয়নের প্রেসিডেন্ট বাংলাদেশি আনিশা

শিক্ষাঙ্গন ডেস্ক | আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৯

বিশ্বখ্যাত অক্সফোর্ড ইউনিভার্সিটির স্টুডেন্ট পার্লামেন্টের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত তরুণী আনিশা ফারুক। তিনি সবচেয়ে বেশি ভোট পেয়ে জিতেছেন।

তিন দফায় স্টুডেন্ট ইউনিয়নের বার্ষিক এ নির্বাচন শেষে ৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ইংল্যান্ডের ইউনিভার্সিটির ওয়েস্টন লাইব্রেরিতে এ ফলাফল ঘোষণা করা হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সবচেয়ে বড় সংবাদমাধ্যম ‘দ্য অক্সফোর্ড স্টুডেন্টে’ প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়, স্টুডেন্ট ইউনিয়নের নির্বাচনে দুই প্রতিদ্বন্দ্বী ইভি ম্যানিং (স্বতন্ত্র প্রার্থী) ও ইলি মিলনে-ব্রাউনকে (অ্যাসপায়ার প্যানেল) হারিয়ে প্রেসিডেন্ট হন অক্সফোর্ড ইমপ্যাক্ট প্যানেলের প্রার্থী আনিশা।

আনিশা বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর ফারুক আহমেদের মেয়ে। তিনি বর্তমানে অক্সফোর্ড ইউনিভার্সিটির অধিভুক্ত কুইন’স কলেজে ইতিহাস বিষয়ে তৃতীয় বর্ষে পড়ছেন। তিনি অক্সফোর্ড ইউনিভার্সিটি লেবার ক্লাবের কো-চেয়ার এবং দ্য অক্সফোর্ড স্টুডেন্টের এডিটর-ইন-চিফ ছিলেন।

নির্বাচনে জিতে আনিশা বলেন, আমরা শিক্ষালয়ের বিভিন্ন ক্ষেত্র থেকে এসেছি এবং বিভিন্ন ধরনের অভিজ্ঞতাও আছে। আশা করছি- স্টুডেন্ট ইউনিয়নের প্রতিনিধিত্ব করতে পারবো।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম