logo

রবিবার, ১২ জুলাই ২০২০ | ২৮ আষাঢ়, ১৪২৭

header-ad

গ্র্যাজুয়েট মায়ের ছবি তুলছে শিশু, ফেসবুকে প্রশংসিত

স্টাফ রিপোর্টার | আপডেট: ১২ জানুয়ারি ২০২০

ফেসবুকে ভাইরাল হয়েছে এই ছবি। বেশ প্রশংসা কুড়াচ্ছে।
লাল শাড়ি পরে সমাবর্তন বোর্ডের সামনে দাঁড়িয়ে পোজ দিচ্ছেন এক গ্র্যাজুয়েট। তার মাথায় সমাবর্তন টুপি ও গায়ে গাউন। আর মাথায় টুপি ও শীতের পোশাক পরিহিত এক শিশু মোবাইলের ক্যামেরায় ওই গ্র্যাজুয়েটের ছবি তুলছে।

শনিবার বিকেল চারটায় একটি জনপ্রিয় ফেসবুক পেজে ছবিটি পোস্ট করেন আব্দুল করিম বিন আব্বাস নামের এক নেটিজেন। লাভ ইমোজি সংযুক্ত করে ক্যাপশনে লেখেন, ‘গ্র্যাজুয়েট মায়ের ছবি তুলছে তার ছেলে! জগন্নাথ বিশ্ববিদ্যালয়!’

ছবিটি পোস্টের দুই ঘণ্টার ব্যবধানে লাইক জমা পড়ে ৭৫ হাজার। ২১৫ বারের বেশি শেয়ার হয়। আর মন্তব্যের ঘরে প্রশংসায় ছবিটিকে ভাসিয়ে দেন নেটিজেনরা।

ছবিটির ওই নারী ও শিশুর মধ্যে মা-ছেলে সম্পর্ক বলে জানানো হলেও এ বিষয়ে বিস্তারিত তথ্য উল্লেখ করা হয়নি। ওই গ্র্যাজুয়েট জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোন বিভাগের ও কত সেশনের শিক্ষার্থী ছিলেন তা রহস্যই থেকে গেল।

তবে এতে ছবির প্রশংসায় কোনো ভাটা পড়েনি। এক মায়ের উচ্ছ্বাসকে তার ছেলের হাতে ক্যামেরাবন্দি হওয়ার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ নাড়া দিয়েছে।

ছবিটিকে ২০২০ সালের সেরা ছবি হিসেবে ভূষিত করেছেন কেউ কেউ।

অনেকেই নিজের ছেলের সঙ্গে এমন ছবি তুলবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন।

একজন লিখেছেন, সংসারের দায়িত্ব পালন ও সন্তান লালন করেও এই নারী দেশের সনামধন্য বিদ্যাপীঠ থেকে গ্র্যাজুযেড করেছেন।নারীরা এ ছবি নিয়ে গর্ব করতেই পারেন।

প্রসঙ্গত ১৪ বছর পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। সমাবর্তনে ১৯ হাজার গ্র্যাজুয়েটকে সনদ দেয়া হয়। এক যুগেরও পর অনুষ্ঠিত এই সমাবর্তনের পর নিজেদের টুপি ও গাউন পরা ছবি ফেসবুকে শেয়ার করেছেন জবিয়ানরা।