logo

বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | ৯ ফাল্গুন, ১৪২৪

header-ad

পপিকেই চাইছেন পরিচালক-প্রযোজকরা

বিনোদন প্রতিবেদক | আপডেট: ২১ জানুয়ারি ২০১৮

ওজন কমিয়ে একদম নতুন লুকে পপি
ঢাকাই চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় নায়িকা সাদিকা পারভিন পপি। ১৯৯৭ সালে মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘কুলি’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য রূপালি পর্দায় প্রবেশ করেন তিনি। এ পর্যন্ত ‘কারাগার’ (২০০৩), ‘মেঘের কোলে রোদ’ (২০০৮) ও ‘গঙ্গাযাত্রা’ (২০০৯)-এ তিনটি ছবিতে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান পেয়েছেন। এত সাফল্যের পরও কোথাও যেন খুঁজে পাওয়া যাচ্ছিল না জনিপ্রিয় এই অভিনেত্রীকে। পপির সময়ের অনেক নায়িকাই যখন অভিনয় ছেড়ে দূরে আছেন, ঠিক সেই সময় নিজের ওজন কমিয়ে একদম নতুন লুকে হাজির হয়ে সবাইকে চমকে দিয়েছেন পপি। আবারও চলচ্চিত্রে নিয়মিত হচ্ছেন।

এদিকে, নতুন লুকে নির্মাতাদের নজর কেড়েছেন পপি। বিগত কয়েক বছরে বেশ কজন নতুন নায়িকার আগমন ঘটেছে ঢাকাই ছবিতে। কিন্তু তাদের অনেকেই সাফল্যের দেখা পাননি। অন্যদিকে পপি একজন প্রতীক্ষিত নায়িকা, আছে ব্যাপক দর্শকপ্রিয়তা। দুইয়ে দুইয়ে চার মিলিয়ে অনেক পরিচালক-প্রযোজকই তাদের নতুন ছবিতে পপিকে নায়িকা হিসেবে চাইছেন। তবে কাজের ব্যাপারে পপিও বেশ চুজি। তিনিও মনের মতো গল্প এবং চরিত্র পছন্দ পেলেই নতুন ছবি হাতে নেবেন বলে জানিয়েছেন।

নতুন কাজের প্রস্তাব প্রসঙ্গে পপি জানালেন, এই সময়ের প্রযোজক যারা চলচ্চিত্রে কাজ করার প্রস্তাব দিচ্ছেন তাদের বেশিরভাগকেই আমি চিনি না। সেটাও সমস্যা না, তবে সিনেমাটি শেষ পর্যন্ত হবে কি-না তাও বুঝতে পারি না। শুধু কথা হলে তো হবে না। কাজটা ঠিকভাবে হতে হবে। অর্থাৎ পেশাদার প্রযোজক এখন নেই বললেই চলে। অবশ্যই সময়ের ধারায় অনেক কিছুর পরিবর্তন হবে। তবে সেই পরিবর্তনটা ভালো কিছুর জন্য হোক সেটাই প্রত্যাশা করি। আর সস্তা কাজ করে দর্শকের মনে কষ্ট দিতে চাই না।

সম্প্রতি নতুন দুটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন পপি। চলচ্চিত্র দুটি হচ্ছে- ‘টার্ন’ ও ‘যুদ্ধ শিশু’। ‘যুদ্ধ শিশু’র কাহিনি মুক্তিযুদ্ধ-পরবর্তী সময়ে জন্ম নেয়া যুদ্ধ শিশুদের নিয়েই আবর্তিত হবে। আর দুটি ছবিই পরিচালনা করবেন শহীদুল হক খান। এর মধ্যে ‘টার্ন’ ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করবেন পপি। এতে একই সঙ্গে প্রতিবন্ধী ও বুদ্ধিমত্তা সম্পন্ন তরুণীর চরিত্রে তাকে দেখা যাবে। ছবি দুটি নিয়ে ভীষণ আশাবাদী পপি।

এদিকে ‘টার্ন’ ও ‘যুদ্ধ শিশু’ ছাড়াও পপি আশাবাদী তার মুক্তি প্রতীক্ষিত অন্যান্য ছবি নিয়েও। সে তালিকায় আছে ‘শর্ট কাটে বড় লোক’, ‘জীবন যন্ত্রণা’, ‘দুই ভাইয়ের যুদ্ধ’সহ আরো কিছু ছবি।

উল্লেখ্য, সবশেষ পপিকে দর্শকরা সিনেমা পর্দায় ‘সোনাবন্ধু’ ছবিতে অভিনয় করেছেন । এ ছবিটি পরিচালনা করেন জাহাঙ্গীর আলম সুমন।

ফেমাসনিউজ২৪.কম/এসআর/এসএম