logo

সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮ | ৬ ফাল্গুন, ১৪২৪

header-ad

ঐশ্বরিয়াকে ফার্স্ট লেডিস অ্যাওয়ার্ড

 বিনোদন ডেস্ক | আপডেট: ২১ জানুয়ারি ২০১৮

ঐশ্বরিয়া রাই বচ্চনের মুকুটে নতুন পালক । ‘ফার্স্ট লেডিস অ্যাওয়ার্ড’ পেলেন এই বলিউড তারকা। গতকাল শনিবার তার হাতে এই পুরস্কার তুলে দেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

যে সব নারীরা তাদের কর্মক্ষেত্রে মাইলস্টোন তৈরি করতে পেরেছেন, তারাই রাষ্ট্রপতির কাছ থেকে এই পুরস্কার লাভ করেন। এ জন্য ১১২টি বিভিন্ন ক্ষেত্র থেকে পুরস্কার প্রাপকদের বেছে নেওয়া হয়। প্রথম ভারতীয় অভিনেত্রী হিসেবে কানের জুরি সদস্য হয়েছিলেন ঐশ্বর্যা। সেই মাইলস্টোনের জন্য পুরস্কার পেয়েছেন তিনি।

গ্ল্যামার নিয়ে বলিউড পাড়ায় কর্মযাত্রার শুরুর দিকেই নজর কাড়েন ঐশ্বরিয়া। বিশ্ব সুন্দরীর খেতাব জয়ের মাধ্যমে আন্তর্জাতিক শোবিজ অঙ্গনেও রয়েছে তার ব্যাপক পরিচিতি। পরবর্তীতে বচ্চন পরিবারের পুত্রবধূ হিসেবেও আলোচিত হয়েছেন।

বলিউড পাড়ার সাবেক এই বিশ্ব সুন্দরীর সাফল্যে এবার যুক্ত হলো নতুন পালক। ‘ফার্স্ট লেডিস অ্যাওয়ার্ড’ পেলেন তিনি। গতকাল শনিবার ঐশ্বরিয়ার হাতে এই পুরস্কার তুলে দেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

যেসব নারী তাদের কর্মক্ষেত্রে কোনো মাইলস্টোন তৈরি করতে পেরেছেন, তারা রাষ্ট্রপতির কাছ থেকে এই পুরস্কার পান। ১১২টি ক্ষেত্রে এই পুরস্কারের জন্য মনোনয়ন দেয়া হয়।

এই পদক নেয়ার সময় ঐশ্বরিয়া সব্যসাচী মুখোপাধ্যায়ের ডিজাইন করা ধূসর রঙের শাড়িতে সেজেছিলেন। লাল টিপ, সঙ্গে মানানসই সিলভার গয়না। পুরো অনুষ্ঠানে নজর কেড়েছেন ঐশ্বরিয়া।

প্রথম ভারতীয় অভিনেত্রী হিসেবে কানের জুরি সদস্য হয়েছেন ঐশ্বরিয়া রাই বচ্চন। তিনি প্রথম এ উৎসবে অংশ নিয়েছেন ২০০২ সালে। ওই বছর কান উৎসবে শাহরুখ খান, মাধুরী দীক্ষিত ও ঐশ্বরিয়া রাই বচ্চন অভিনীত ‘দেবদাস’ ছবিটির উদ্বোধনী প্রদর্শনী হয়। ১৫ বছর ধরে কান চলচ্চিত্র উৎসবে নিয়মিত যাচ্ছেন তিনি। এই মাইলস্টোন তৈরি করার জন্য তাঁকে ‘ফার্স্ট লেডিস অ্যাওয়ার্ড’ দেওয়া হয়েছে।

ফেমাসনিউজ২৪/এসআর