logo

মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ৮ জ্যৈষ্ঠ, ১৪২৫

header-ad

সেরা অভিনেতা ইরফান, অভিনেত্রী বিদ্যা বালান

বিনোদন ডেস্ক | আপডেট: ২১ জানুয়ারি ২০১৮

৬৩তম বলিউড ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসের পুরস্কার বিজয়ীদের তালিকা ঘোষিত হয়েছে। মুম্বাইয়ে জমজমাট অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে পুরস্কারের তালিকা তুলে দেয়া হয়। অনুষ্ঠানের সঞ্চালনায় সবাইকে মাতিয়ে রেখেছিলেন বাদশা শাহরুখ খান। তার সঙ্গ দেন পরিচালক করণ জোহর।

এ বছর কোনও সুপারস্টাররা নন, পুরস্কার বিজয়ীদের তালিকায় অন্য খ্যাতনামা অভিনেতা, অভিনেত্রীরা রয়েছেন। ফিল্মফেয়ারে সেরা সিনেমা নির্বাচিত হয়েছে হিন্দি মিডিয়াম। সেরা সিনেমা ক্রিটিক অ্যাওয়ার্ড পেয়েছে নিউটন। সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন ইরফান খান। সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন বিদ্যা বালান। বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয়েছে ‘ব্ল্যাক লেডি’।

২০১৭ সালের সেরা ছবি হয়েছে ইরফান খান অভিনীত ‘হিন্দি মিডিয়াম’। এ ছবিতে অভিনয় করেই সেরা অভিনেতার খেতাব পেলেন শক্তিমান এই অভিনেতা। ‘তুমহারি সুলু’ ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কারটি ঘরে তুলেছেন বিদ্যা বালান।

আসরে ‘বেরেলি কি বরফি’ ছবির জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন অশ্বিনী আইয়ার তিওয়ারি। একই ছবির জন্য সেরা সহ-অভিনেতার পুরস্কারটিও গেছে রাজকুমার রাওয়ের কাছে। ‘এ ডেথ ইন দ্য গুঞ্জ’র জন্য সেরা নবাগত পরিচালক হয়েছেন কঙ্কনা সেন শর্মা। ‘সিক্রেট সুপারস্টার’র জন্য সেরা সহ-অভিনেত্রী হয়েছেন মেহের ভিজ।

‘ট্র্যাপড’ ছবির জন্য সেরা অভিনেতা হয়েছেন রাজ কুমার রাও। আর ‘সিক্রেট সুপারস্টার’র জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার অর্জন করেন জায়রা ওয়াসিম। ভারতের সবচেয়ে বড় পুরস্কারের আয়োজনে এবার আজীবন সম্মাননা পেয়েছেন বলিউডের জনপ্রিয় সংগীতশিল্পী বাপ্পি লাহেরি।

‘জাগগা জাসুস’র জন্য সেরা মিউজিক অ্যালবামের পুরস্কার পেয়েছেন প্রিতম। একই ছবির ‘দিল উল্লুকা পাঠঠা হ্যায়’ গানের কথা লিখে পুরস্কার পেয়েছেন অমিতাভ ভট্টাচার্য। ‘বদ্রিনাথ কি দুলহানিয়া’ ছবির ‘রোকে না রুকে ন্যায়না’র জন্য সেরা গায়ক হয়েছেন অরিজিত সিং। ‘সিক্রেট সুপারস্টার’ ছবির ‘নাচদি ফিরা’ গানের জন্য সেরা গায়িকা হয়েছেন মেঘনা মিশ্র।

‘জাগগা জাসুস’ ছবির ‘গালতি সে মিসটেক’ গানের নৃত্য পরিচালনা করে পুরস্কার পেয়েছেন বিজয় গাঙ্গুলি এবং রুয়েল দওসান ভারিন্দানি। ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির জন্য সেরা অ্যাকশন পুরস্কার জিতেছেন টম স্ট্রুথারস।
ফেমাসনিউজ২৪/এফএম/এমএম